scorecardresearch

বড় খবর

মোদীর রাজ্যে উলটপুরাণ! কংগ্রেস ছেড়ে বিজেপিতে ৩০০ মুসলিম পরিবার

কংগ্রেসের প্রতি আস্থা রাখতে না পেরে বিজেপিতে যোগদান এমনই দাবি বিজেপি বিধায়কের।

মোদীর রাজ্যে উলটপুরাণ! কংগ্রেস ছেড়ে বিজেপিতে ৩০০ মুসলিম পরিবার
মোদী রাজ্যে শক্তি বাড়াচ্ছে বিজেপি!

কংগ্রেসের ভারত জোড়ো যাত্রার মাঝে ফের বড় ধাক্কা। গুজরাটে আরও শক্তি বাড়াচ্ছে বিজেপি। আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে বিজেপির কাছে এখন প্রধান চ্যালেঞ্জ হয়ে উঠেছে আপ। আপ প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বিজেপির বিরুদ্ধে কোমর বেঁধে আসরে নেমে পড়েছে। এর মাঝেই ভারুচের একাধিক গ্রাম থেকে কংগ্রেস কর্মী সমর্থক সহ ৩০০ জনের বেশি গতকাল বিজেপিতে যোগ দিয়েছেন।

জানা গিয়েছে যারা এদিন বিজেপিতে যোগ দেন তাদের মধ্যে অধিকাংশই মুসলমান সম্প্রদায়ের মানুষ। বিজেপি বিধায়ক অরুণ সিং রানা উত্তরীয় পরিয়ে তাদের দলে স্বাগত জানান। ভারুচ জেলার প্রায় এক ডজন মুসলিম অধ্যুষিত গ্রামের প্রায় ৩০০ জন মুসলমান বিজেপিতে যোগ দিয়েছেন। যে সমস্ত কর্মী কংগ্রেস ছেড়ে দলে যোগ দিয়েছেন তাদের স্বাগত জানিয়েছেন বিজেপি বিধায়ক অরুণ সিং রানা।

এদিনের যোগদান প্রসঙ্গে রানা বলেন, “কংগ্রেসের প্রতি আস্থা রাখতে না পেরে ৩০০ এর বেশি কংগ্রেস কর্মী আজ বিজেপিতে যোগ দিয়েছেন”। তিনি আরও বলেন, “আমি এটা ভেবে আনন্দিত যে মুসলিমরা বিজেপিতে যোগ দিতে, আমাদের প্রতি আস্থা রাখতে শুরু করেছে। ভারুচ ছিল বরাবরই  কংগ্রেসের শক্ত ঘাঁটি এবং এখন মানুষ কংগ্রেস ছেড়ে  বিজেপিতে যোগ দিচ্ছেন কারণ তারা উন্নয়ন চায়”।

পাশাপাশি তিনি বলেন, “যে সকল মুসলিম অধ্যুষিত গ্রামে এতদিন পর্যন্ত বিজেপির পতাকা দেখা যায়নি, তার মধ্যে অন্যতম বাম্বুসার, ভালেদিয়া, ওয়ালেজ, সেগওয়া, খান, চিফন, লুওয়ারা, জনোদ সমরোদ, কোঠি গ্রামের মানুষ দলে দলে বিজেপিতে যোগ দিচ্ছেন।  এই সমস্ত গ্রামের মানুষও এখন বিজেপির ‘সবকা সাথ সবকা বিকাশ এবং সবকা বিশ্বাস’-এর নীতির উপর বিশ্বাস করছে। মানুষ বিজেপির উন্নয়নমূলক কাজ দেখে তাতে সামিল হতে এগিয়ে আসছেন”।

আরও পড়ুন: [ যুদ্ধ নিয়ে মোদীর মনোভাবের ঢালাও প্রশংসা ফ্রান্সের, হালকা চালে পুতিনকে কড়া বার্তাতেই কেল্লাফতে! ]

প্রসঙ্গত উল্লেখ্য, ভারুচে পাঁচটি বিধানসভা কেন্দ্র রয়েছে, ভাগরা, ভারুচ, অঙ্কলেশ্বর, ঝগাদিয়া এবং জাম্বুসার, যেখানে এখনও পর্যন্ত কোনও মুসলিম প্রতিনিধি নেই।

যদিও এদিনের ঘটনা প্রসঙ্গে ভারুচের কংগ্রেস সভাপতি পরিমল সিং রানা বলেছেন, “আমরা  জানতে পেরেছি আজ যারা বিজেপিতে যোগ দিয়েছেন তারা সকলেই কংগ্রেসের কর্মী। এর পেছনের কারণ কী তা আমরা জানার চেষ্টা করছি। আমরা জেলা কংগ্রেস কমিটিতে একটি দল গঠন করেছি যারা কংগ্রেস কর্মীদের সমস্যা শুনবে সেগুলির সমাধান করবে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: 300 muslim congress worker join bjp in bharuch