scorecardresearch

বড় খবর

‘বিধায়কদের কিনতে ৫ কোটির টোপ বিজেপির’, বিস্ফোরক অভিযোগ শাসকদলের

বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনে তোলপাড় ফেলে দিয়েছে শাসকদল।

‘বিধায়কদের কিনতে ৫ কোটির টোপ বিজেপির’, বিস্ফোরক অভিযোগ শাসকদলের

রাজধানীতে শোরগোল ফেলে দিয়েছে আম আদমি পার্টি। কেন্দ্রের শাসকদল বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ আপ-এর। দলের মুখপাত্র সৌরভ ভারদ্বাজের দাবি, ২০১৪ সালে আপ বিধায়কদের ৫ কোটি টাকায় কিনতে চেয়েছিল বিজেপি। সম্প্রতি দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকেও দলে যোগ দিলে মুখ্যমন্ত্রী করারও টোপ দিয়েছিল গেরুয়া শিবির, এমনও দাবি ভারদ্বাজের। তবে বিজেপির এই প্রয়াস তাঁরা রুখে দেবেন বলে আওয়াজ তুলে আপ নেতার হুঁশিয়ারি, ”দিল্লিতে আবার অপারেশন পদ্ম আমরা ব্যর্থ করবই।”

দিল্লির আবগারি নীতি নিয়ে শাসকদল আপ-কে আক্রমণ করে সুর চড়িয়েছে বিজেপি। গেরুয়া শিবিরের দাবি, দিল্লির সরকার আবগারি নীতি লঙ্ঘন এবং বিশেষজ্ঞ কমিটির সুপারিশ উপেক্ষা করেছে। বিজেপি সাংসদ পারভেশ সাহেব সিং ভার্মা বলেন, ”বিশেষজ্ঞ কমিটি মদ বিক্রিতে উৎসাহ দেওয়া বন্ধের পরামর্শ দিয়েছিল। কিন্তু দিল্লির সরকার বিক্রি হওয়া প্রতিটি কার্টনের সঙ্গে একটি কার্টন বিনামূল্যে দিতে শুরু করেছে।”

আরও পড়ুন- নূপুরের কায়দায় নবীর অবমাননা, জনতার বিক্ষোভের জেরে গ্রেফতার বিজেপি বিধায়ক

উল্লেখ্য, আবগারি নীতি নিয়ে তদন্তে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতে হানা দিয়েছিল সিবিআই। এমনকী পরে তাঁর বিরুদ্ধে লুকআউট নোটিস পর্যন্ত জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যদিও সিসোদিয়ার পাল্টা দাবি, উদ্দেশ্যপ্রণোদিতভাবে দিল্লির আপ সরকারকে হেনস্থা করতেই তাঁর বিরুদ্ধে এই তৎপরতা নিয়েছে বিজেপি।

তিনি বলেন, “বিজেপির তরফে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আমাকে বিজেপিতে যোগ দেওয়ার কথাও বলা হয়েছে। বিজেপিতে যোগ দিলে আমার বিরুদ্ধে সব মামলা প্রত্যাহারের কথাও বলা হয়েছে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Aap bjp spar over corruption allegations