সিপিএম, বিজেপি, তৃণমূল বা কংগ্রেস দেখার দরকার নেই: অভিষেক

"আমি নিজে ১০টি পরিবারের দায়িত্ব নেব। সরাসরি তাদের সঙ্গে যোগাযোগ রাখব।"

By: Kolkata  Updated: July 18, 2020, 05:00:18 PM

২০২১ বিধানসভা নির্বাচনের আর এক বছরও বাকি নেই। এরইমধ্যে পাঁচ লক্ষ যুবযোদ্ধাকে ৫০ লক্ষ পরিবারের পাশে দাঁড়ানোর কর্মসূচি ঘোষণা করলেন তৃণমূল যুবর সর্বভারতীয় সভাপতি তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি নিজেও সরাসরি ১০টি পরিবারের দায়িত্ব নিচ্ছেন। তবে যুবযোদ্ধারা রাজনীতির সঙ্গে যুক্ত কীনা তা শুধু অপ্রাসঙ্গিক নয় তা জানতে চাই না বলেও জানিয়ে দিয়েছেন যুবশক্তির কর্তা।

১১ জুন বাংলার যুব শক্তির সূচনা হয়েছিল। তখন লক্ষ্য ছিল ১ লক্ষ যুবযোদ্ধাদের নিয়ে মানুষের পাশে দাঁড়ানো। শনিবার অভিষেক বন্দ্য়োপাধ্যায় বলেন, “সংখ্যাটা এক বা দুই, তিনে নেই এখন সাড়ে পাঁচ লক্ষ।” যুবযোদ্ধারা কী করবেন তার দিকনির্দেশ দিয়েছেন ডায়মন্ডহারবারের সাংসদ। তিনি বলেন, “এক একজন যুবযোদ্ধা ১০টি পরিবারের দায়িত্ব নেবেন। করোনা, আমফান বা যে কোনও সমস্যা হলে সেই পরিবারের পাশে দাঁড়াতে হবে। যুবযোদ্ধারাই ঠিক করবে সেই ১০টি পরিবার। বাইরে না বেরিয়ে বাড়িতে থেকেই ফোন বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে সেই পরিবারগুলির সঙ্গে যোগাযোগ রাখতে পারেন। তাঁদের সাহায্য করতে আপনাদের কোনও সমস্যা হলে টিমের অন্যদের জানান। তাছাড়া একটা পোর্টাল করা হবে। সেখানে জানাতে পারেন। আমরা দেখে যথাযথ ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব।” অভিষেক জানিয়ে দেন, “আমি নিজে ১০টি পরিবারের দায়িত্ব নেব। সরাসরি তাদের সঙ্গে যোগাযোগ রাখব।”

আরও পড়ুন- করোনায় বাংলাকে দিশা দেখাচ্ছে ঝাড়গ্রাম

যুবযোদ্ধাদের কোনও রাজনৈতিক রং দেখা হবে না বলেও এদিন ঘোষণা করেছেন অভিষেক। তিনি বলেন, “যুবযোদ্ধারা কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত থাকুন তা অপ্রাসঙ্গিক, আমি জানতে চাই না। আমার জানার কোনও ইচ্ছা নেই। রাজনীতি পরে আগে আমাদের রাজ্য, আমাদের মাটি। তৃণমূল না হলে অন্য রাজনীতির সঙ্গে যুক্ত হলেও যুবযোদ্ধা হতে পারেন। এখন সংকীর্ণ মানসিকতার কোনও জায়গা নেই। সিপিএম, বিজেপি, তৃণমূল বা কংগ্রেস দেখার দরকার নেই। তবে আপনাদের যদি মনে হয় রাজনীতি করতে চান, সেই যোগ্যতা আছে, কিন্তু জায়গা পাচ্ছেন না। আমি কথা দিচ্ছি সেই জায়গা আমি দেব। প্রয়োজনে আমার জায়গা আমি ছেড়ে দেব।”

আরও পড়ুন- তৃণমূলে শুদ্ধিকরণ জারি, পদ খোয়ালেন সোনা

এক প্রশ্নের জবাবে অভিষেক বলেন, “পাঁচ লক্ষ যুবযোদ্ধা মানে ৫০ লক্ষ পরিবার, এটা বেড়ে ৬ লক্ষ হলে পরিবার হবে ৬০ লক্ষ, ৭ লক্ষ হলে পরিবার বেড়ে হবে ৭০ লক্ষ। ওয়াকিবহাল মহলের মতে, পরিবার পিছু চার জন ধরলে প্রথম ধাপেই ২ কোটি মানুষের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে পারবে যুবযোদ্ধারা। যারা কাজ করবে তাঁদের যথাযথ সম্মান ও স্বীকৃতি দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Abhishek banerjee announces jubo joddhas programs west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
দিদি বনাম দাদা
X