scorecardresearch

বড় খবর

‘দিশাহীন প্রকল্প’, অগ্নিপথ বিতর্কে আগুনে ঘি ঢাললেন সোনিয়া

অগ্নিপথ নিয়ে এবার সুর চড়ালেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী।

‘দিশাহীন প্রকল্প’, অগ্নিপথ বিতর্কে আগুনে ঘি ঢাললেন সোনিয়া
অগ্নিপথ প্রকল্প নিয়ে এবার কেন্দ্রের বিরুদ্ধে সুর চড়ালেন সোনিয়া গান্ধী।

অগ্নিপথ নিয়ে এবার সুর চড়ালেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। দেশের সুরক্ষা বিভাগে নিয়োগে কেন্দ্রের নয়া এই প্রকল্পকে ‘দিশাহীন’ বলে তোপ সোনিয়ার। এই প্রকল্পের বিরুদ্ধে যাঁরা প্রতিবাদ করছেন তাঁদের পাশে দাঁড়িয়েছেন কংগ্রেস নেত্রী। তবে হিংসায় না জড়িয়ে কেন্দ্রের এই প্রকল্পের বিরুদ্ধে শান্তিপূর্ণভাবে প্রতিবাদে সামিল হওয়ার ডাক কংগ্রেস সভানেত্রীর।

দেশজুড়ে দাবানলের মতো ছড়াচ্ছে অগ্নিপথ বিক্ষোভ। ইতিমধ্যেই বিজেপি বিরোধী একাধিক রাজনৈতিক দল কেন্দ্রের নয়া প্রকল্প বাতিলের দাবি তুলেছে। একই দাবি কংগ্রেসেরও। শনিবার অগ্নিপথ প্রকল্পটিকে সম্পূর্ণ ‘দিশাহীন’ বলে তোপ দেগেছেন কংগ্রেস সভানেত্রী। কংগ্রেস দল হিসেবে কেন্দ্রের এই প্রকল্প বাতিলের জন্য সবরকম উদ্যোগ নেবে বলেও আশ্বাস দিয়েছেন সোনিয়া।

আরও পড়ুন- ঘরে-বাইরে চাপ বাড়ছে, ‘অগ্নিপথ’ থেকে হাত গোটাচ্ছে কেন্দ্র? রাহুলের টুইটে জল্পনা তুঙ্গে

উল্লেখ্য, এদিন রাহুল গান্ধীও দেশের সুরক্ষা বিভাগে নিয়োগে কেন্দ্রের নতুন এই প্রকল্পের বিরোধিতায় সরব হয়েছেন। টুইটে এদিন রাহুল লিখেছেন, ”প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কৃষি আইন যেমন প্রত্যাহার করে নিতে হয়েছিল, তেমনি এবার যুবকদের দাবি মেনে নিতে হবে। প্রতিরক্ষায় অগ্নিপথ নিয়োগ প্রকল্পটিও প্রত্যাহার করে নিতে হবে। আট বছর ধরে বিজেপি সরকার ‘জয় জওয়ান, জয় কিষাণ’-এর মূল্যবোধকে অপমান করে চলেছে।”

আরও পড়ুন- দাবানলের মতো ছড়াচ্ছে ‘অগ্নিপথ’ বিক্ষোভ, রাজ্যে-রাজ্যে ভাঙচুর-আগুন, সোচ্চার যুব সমাজ

এদিকে, দেশজুড়ে ছড়াচ্ছে অগ্নিপথ বিক্ষোভ। দেশব্যাপী কেন্দ্র বিরোধী এই বিক্ষোভ শনিবার চতুর্থ দিনে পড়ল। বিক্ষোভ-প্রতিবাদ কমার কোনও লক্ষ্মণই নেই। বরং রাজ্যে-রাজ্যে অগ্নিপথের বিরুদ্ধে বিক্ষোভ দাবানলের মতো ছড়িয়ে পড়ছে। পঞ্জাব, কেরালা, জম্মু ও কাশ্মীর এবং বিহার-সহ একাধিক রাজ্যে অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে পথে নেমে চলছে যুব সমাজের ব্যাপক বিক্ষোভ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Agnipath scheme directionless says sonia gandhi