scorecardresearch

বড় খবর

দলেই অনুমোদন পেল না প্রার্থী তালিকার সুপারিশ, পদত্যাগের ইচ্ছা প্রকাশ রাজ্যের মন্ত্রীর

শুক্র সন্ধ্যায় ঘটা করে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করেন দলের মহাসচিব। আর তার ঘন্টাখানেকের মধ্যেই বিস্ফোরণ।

No violence to be Mamata Banerjees message at party meet
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

শিয়রে রাজ্যের ১০৮ পুরসভায় ভোট। শুক্র সন্ধ্যায় ঘটা করে তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশ করেন দলের মহাসচিব। আর তার ঘন্টাখানেকের মধ্যেই বিস্ফোরণ। শাসক শিবিরের একাংশের নেতা, কর্মীদের মধ্যে প্রার্থী তালিকা নিয়ে চরমে ক্ষোভ, অসন্তোষ। যার অভিঘাত এখনও পর্যন্ত সবচেয়ে বেশি পূর্ব মেদিনীপুরে। রাজ্যের মন্ত্রীর বাড়ির সামনে চলে বিক্ষোভ, ধর্না।

কাঁথি ও এগরা পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী তালিকা মানতে রাজি নন দলের কর্মীরা। প্রকৃত তৃণমূলীরা তালিকায় ঠাঁই পাননি বলে অভিযোগ বিক্ষোভকারীদের।

তালিকা দেখে যে তিনি অসন্তুষ্ট, তা এ দিন স্পষ্ট করেছেন রাজ্যের মৎসমন্ত্রী অখিল গিরি। ক্ষোভে পূর্ব মেদিনীপুর জেলার পুরসভাগুলির জন্য গঠিত দলের নির্বাচন কমিটির আহ্বায়ক পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি।

আরও পড়ুন- কয়েক ঘণ্টায় বদলে গেল তৃণমূলের প্রার্থী তালিকা, তবুও জারি দিকে দিকে কর্মী-বিক্ষোভ

অখিল গিরি বলেছেন, ‘আমাকে এই জেলার পুরসভগুলির নির্বাচন কমিটির আহ্বায়ক করা হয়েছিল। কাঁথি এগরা সহ সব পুরসভা এলাকার নেতাদের সঙ্গে কথা বলেছিলাম। এরপর আমরা যে প্রার্থী তালিকা পাঠিয়েছিলাম, তা দল অনুমোদন দেয়নি। সেই কারণেই দলের মধ্যে ক্ষোভ বেড়েছে।’

এরপরই বিস্ফোরক অভিযোগ করেন মন্ত্রী। বলেন, ‘প্রার্থীতালিকায় বিজেপির একজন-দু’জন জায়গা পেয়েছেন। তাঁরা দাদার অনুগামী হিসেবে পরিচিত, এখনও বিজেপির সঙ্গে যোগাযোগ রাখে। এঁরা কীভাবে জায়গা পেল তা জানি না। আমি মনে করছি আমি যোগ্য নই, তাই শনিবারই জেলাস্তরে দলের নির্বাচন কমিটির আহ্বায়ক পদ থেকে ইস্তফা দেব।’

প্রার্থী তালিকা প্রকাশের পরই রাজ্যের উত্তর থেকে দক্ষিণে কোথাও রাস্তায় টায়ার জ্বালিয়ে, মিছিল করে বিক্ষোভ দেখিয়েছেন তৃণমূলের বিক্ষুব্ধরা। এতেই অস্বস্তিতে পড়েছে জোড়া-ফুল শিবিরের শীর্ষ নেতৃত্ব। কেন সন্ধ্যায় প্রার্থী তালিকা দলীয় ওয়েব সাইটে প্রকাশের কয়েকঘন্টার মধ্যে পাল্টে ফেলতে হল তা নিয়ে মুখে কুলুপ শাসক শিবিরের। এরপর গোদের উপর বিষফোড়া, শুভেন্দুর জেলা থেকে নির্বাচিত রাজ্যের মন্ত্রীর দলীয় পদ থেকে ইস্তফার ইচ্ছা।

আরও পড়ুন- কলকাতার উল্টো নীতি জেলায়, ১০৮ পুরভোটের লড়াইতে নেই কোনও তৃণমূল বিধায়ক

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Akhil giri expressed his desire to resign municipal poll 2022