বড় খবর

বিবাদে ইতি? কাকার সঙ্গে জোট বাঁধার ইঙ্গিত অখিলেশের

অন্য়দিকে, মায়াবাতী নেতৃত্বাধীন বসপার সঙ্গে কোনও জোট তিনি বাঁধবেন না বলে এদিন স্পষ্ট করে দিয়েছেন অখিলেশ।

অখিলেশ যাদব, সমাজবাদী পার্টি
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

কাকার সঙ্গে সম্পর্কের তিক্ততা কি মিটতে চলেছে অখিলেশ যাদবের? এমন ইঙ্গিত মিলল মুলায়ম-পুত্রের কথাতেই। ২০২২ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কাকা শিবপাল যাদবের দলের সঙ্গে জোট বাঁধার ইঙ্গিত দিলেন অখিলেশ। যদি তাঁর দল সরকার গড়তে পারে, তবে, শিবপাল যাদবকে একটা মন্ত্রীর পদও দেবেন বলে শনিবার মন্তব্য় করেছেন সপা প্রধান।

অন্য়দিকে, মায়াবাতী নেতৃত্বাধীন বসপার সঙ্গে কোনও জোট তিনি বাঁধবেন না বলে এদিন স্পষ্ট করে দিয়েছেন অখিলেশ। এ প্রসঙ্গে তাঁর মন্তব্য়, ‘‘ছোট দলগুলোর সঙ্গে বোঝাপড়া করা হবে। কিন্তু বড় দলের সঙ্গে কোনও জোট নয়’’।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর অপসারণ চেয়ে মোদীকে চিঠি, প্রাক্তন মন্ত্রীকে সাসপেন্ড করল বিজেপি

শিবপাল যাদবের প্রগতিশীল সমাজবাদী পার্টির সঙ্গে সপা জোট বাঁধবে কিনা, এ প্রশ্নের জবাবে অখিলেশ বলেন, ‘‘আমরা বোঝাপড়া করব। যশবন্তনগর ওঁর (শিবপাল) কেন্দ্র। সপা ওই কেন্দ্র খালি রেখেছিল। আগামী দিনে আমরা ওঁদের নেতাকে মন্ত্রী পদ দেব…’’।

বিহার নির্বাচন প্রসঙ্গে এদিন অখিলেশ বলেছেন, ‘‘মহাজোটের সভাতে সবথেকে বেশি জনসমর্থন লক্ষ্য় করা গিয়েছে। সব সমীক্ষাই ইঙ্গিত দিয়েছিল ঐতিহাসিক জয়ের। কিন্তু গণনার সময় ইভিএম খোলা হল যখন, মাঝখানে ফল আটকে দেওয়া হল। তারপর জয়ের শংসাপত্র অন্য় কাউকে দেওয়া হল’’।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Akhilesh yadav hints at electoral tie up with estranged uncle for up assembly polls

Next Story
মুখ্যমন্ত্রীর অপসারণ চেয়ে মোদীকে চিঠি, প্রাক্তন মন্ত্রীকে সাসপেন্ড করল বিজেপি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com