scorecardresearch

বড় খবর

দ্বিতীয় দফার নির্বাচনে ভোট দিলেন অমিত শাহ,পরিবর্তনের ডাক রাহুল গান্ধীর

ভোট দেওয়ার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পরিবারের সদস্যদের সঙ্গে আহমেদাবাদের একটি মন্দিরে গিয়ে প্রার্থনাও করেন।

দ্বিতীয় দফার নির্বাচনে ভোট দিলেন অমিত শাহ,পরিবর্তনের ডাক রাহুল গান্ধীর

গুজরাট বিধানসভার ৯৩টি আসনে দ্বিতীয় দফায় ভোটগ্রহণ চলছে। গুজরাট বিধানসভা নির্বাচনের ৯৩টি আসনে সকাল ১১টা পর্যন্ত ১৯.১৭ শতাংশ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। সোমবার সকাল সকাল ভোট দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল। ভোট দেওয়ার পর ভাইয়ের বাড়িতে গিয়ে দেখা করেন প্রধানমন্ত্রী মোদী।

প্রধানমন্ত্রী মোদী ভোটদানের পর এক সাংবাদিক সম্মেলনে বলেন, “গণতন্ত্রের উৎসব গুজরাট, হিমাচল প্রদেশ এবং দিল্লির সাধারণ মানুষ সাড়ম্বরে উদযাপন করেছে। আমি দেশবাসীকে ধন্যবাদ জানাতে চাই। শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশনকেও অভিনন্দন জানাই”। গণতন্ত্রের উৎসবে অংশ নিতে পেরে তিনি উচ্ছ্বসিত বলে জানান নরেন্দ্র মোদী।

আরও পড়ুন : [ G20 Summit: রাষ্ট্রপতি ভবনে সর্বদলীয় বৈঠক, সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী মোদী ]

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আহমেদাবাদে ভোট দিয়েছেন। তিনি বলেন, “আমি সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি, বিশেষ করে তরুণ প্রজন্ম যারা প্রথমবার ভোট দিচ্ছেন তারা যেন আরও বেশি করে গণতন্ত্রের উৎসবে এগিয়ে আসেন। ভোট দেওয়ার আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পরিবারের সদস্যদের সঙ্গে আহমেদাবাদের একটি মন্দিরে গিয়ে প্রার্থনাও করেন।

এদিন সকলকে ভোটদানের আবেদ করলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি ও সাংসদ রাহুল গান্ধী। তিনি টুইট করে লিখেছেন,” যুবক, কৃষক, মহিলা এবং প্রতিটি নাগরিককে দেওয়া প্রতিশ্রুতি আমরা পূরণ করব, আমরা গুজরাটে পরিবর্তন আনব। গুজরাটের জনগণের কাছে আমাদের আবেদন, বিপুল সংখ্যক ভোট দিন। নিজের অধিকার বহন করে রাষ্ট্রের উন্নতি ও অগ্রগতির এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করুন”।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Amit shah casts vote in ahmedabad appeals to first time voters