জল্পনার অবসান, মন্ত্রী হচ্ছেন অমিত শাহ

২০১৪ সালে যখন ক্ষমতায় আসে বিজেপি, তখন বিদায়ী স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের হাত থেকে দলের সভাপতিত্বের দায়িত্ব যায় শাহের হাতে। সেসময় তিনি ছিলেন রাজ্যসভার সাংসদ।

By: New Delhi  Published: May 30, 2019, 7:49:14 PM

অবশেষে জল্পনার অবসান, মন্ত্রী হিসেবে শপথ নিলেন অমিত শাহ। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথগ্রহণ অনুষ্ঠানের আগেই অবশ্য গুজরাট বিজেপির শীর্ষ নেতা জিতু বাঘানি বলেন, নতুন সরকারের কেন্দ্রীয় মন্ত্রী গোষ্ঠীতে যোগ দিতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। তিনি কোন মন্ত্রকের ভার নেবেন, তা অবশ্য এখনও জানা যায় নি। একটি টুইটে বাঘানি জানান, তিনি ইতিমধ্যেই শাহকে মন্ত্রী হওয়ার অভিনন্দন জানিয়েছেন।

জীবনের প্রথম লোকসভা নির্বাচনে লড়ে গুজরাটের গান্ধীনগর কেন্দ্র থেকে নির্বাচিত হন অমিত শাহ। ২০১৪ সালে যখন ক্ষমতায় আসে বিজেপি, তখন বিদায়ী স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের হাত থেকে দলের সভাপতিত্বের দায়িত্ব যায় শাহের হাতে। সেসময় তিনি ছিলেন রাজ্যসভার সাংসদ।

আরও পড়ুন: দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে শপথ মোদীর

দীর্ঘদিন ধরে মোদী-ঘনিষ্ঠ হিসেবে পরিচিত শাহ ২০১৯ লোকসভা নির্বাচনে দলের দেশব্যাপী প্রচারের নেতৃত্বে ছিলেন। ৫৪৩ আসনের সংসদে বিজেপি একাই পেয়েছে ৩০৩ টি আসন। পশ্চিমবাংলায় বিজেপি শেষ পর্যন্ত জিতেছে ১৮ টি আসন, শাসকদল তৃণমূলের চেয়ে মাত্র চারটি আসন কম। বিহার এবং মহারাষ্ট্রের মতো রাজ্যে শাহ যথাক্রমে জেডি (ইউ) এবং শিবসেনার মতো জোটসঙ্গীর সঙ্গে সম্পর্ক রক্ষার দায়িত্বও সামলেছেন। বৃহস্পতিবারের শপথগ্রহণের আগে শাহ মোদীর সঙ্গে মন্ত্রিত্ব বন্টন নিয়ে একাধিক বৈঠক করেন।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amit shah pm narendra modi swearing in ceremony new government union cabinet

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X