বড় খবর

“কৃষকদের আয় দ্বিগুণ করাই মোদী সরকারের লক্ষ্য”

কৃষকদের আয় দ্বিগুণ করা নরেন্দ্র মোদী সরকারের সবচেয়ে বড় অগ্রাধিকার। তিনটি কৃষক আইন তাদের উপার্জনে বহুগুণ বৃদ্ধি নিশ্চিত করবে, একথাই জানান শাহ।

কৃষকদের নিয়ে রবিবার বড় আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংবাদসংস্থা পিটিআইকে তিনি বলেন, কৃষকদের আয় দ্বিগুণ করা নরেন্দ্র মোদী সরকারের সবচেয়ে বড় অগ্রাধিকার। তিনটি কৃষক আইন তাদের উপার্জনে বহুগুণ বৃদ্ধি নিশ্চিত করবে, একথাই জানান শাহ।

তিনি এও বলেন,ক্ষমতায় আসার পর থেকে মোদী সরকার কৃষিক্ষেত্রের জন্য বাজেট এবং বিভিন্ন ফসলের ন্যূনতম সহায়তা মূল্য (এমএসপি) বাড়িয়েছিল মোদী সরকার। কর্ণাটকের মন্ত্রী মুর্গেশ আর নিরানির নেতৃত্বে এমআরএন গ্রুপের ভিত্তি প্রস্তর স্থাপন ও প্রকল্পের উদ্বোধন শেষে বক্তব্যে শাহ কৃষকদের কল্যাণে বিভিন্ন কেন্দ্রীয় কর্মসূচি তালিকাভুক্ত করেছিলেন।

আরও পড়ুন, “স্বৈরাচারী শাসনব্যবস্থার বিরুদ্ধে দাঁড়ানোর জন্য ইতিহাস রাহুল গান্ধীকে স্মরণ করবে”

পিটিআই-এর খবরে বলা হয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন যে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা নেতৃত্বাধীন রাজ্যের বিজেপি সরকার কৃষকদের কল্যাণে কাজ করতে কোন প্রকার দ্বিধা করেননি।

কৃষি আইন নিয়ে তোপ দাগা কংগ্রেসকে তিনি এও বলেন যে কৃষকদের প্রতি বছর ৬ হাজার টাকা করে কেন দেয়নি শতাব্দী প্রাচীন দল? কৃষকদের পাশে দাঁড়াতে মোদী সরকারের প্রধানমন্ত্রী ফসল বিমা প্রকল্প যোজনার কথা বলেন শাহ। ‘আত্মনির্ভর ভারত’গড়ার লক্ষ্যে দেশবাসীর সমর্থন নিয়ে মোদি সরকার ও বিজেপি কাজ চালিয়ে যাবে, অনুষ্ঠান শেষে সে কথাই জানিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amit shah said doubling farmers income modi govts biggest priority

Next Story
আদি বনাম নব্য দ্বন্দ্ব ঠেকাতে তৎপর, শুভেন্দু-সহ ৮ জনের কমিটি করলেন শাহ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com