scorecardresearch

অমিত শাহের সভা ঘিরে টালবাহানা, কলকাতা পুলিশে ‘ক্ষুব্ধ’ বিজেপি

‘‘জানি না, কেন অনুমতি দেওয়া হচ্ছে না আমাদের। রাজনৈতিক উদ্দেশ্যে এমনটা করা হচ্ছে’’।

অমিত শাহের সভা ঘিরে টালবাহানা, কলকাতা পুলিশে ‘ক্ষুব্ধ’ বিজেপি
অমিত শাহ। ফাইল ছবি, ইন্ডিয়ান এক্সপ্রেস।

কলকাতায় অমিত শাহের সভা ঘিরে জটিলতা। আগামী পয়লা মার্চ কলকাতার শহিদ মিনারে শাহের সভার পুলিশি অনুমতি না মেলায় রীতিমতো ‘ক্ষুব্ধ’ রাজ্য বিজেপি নেতৃত্ব। সভার অনুমতি দিতে পুলিশ টালবাহানা করছে বলে অভিযোগ জানিয়ে সরব হয়েছে পদ্মশিবির। উল্লেখ্য, সংশোধিত নাগরিকত্ব আইনের সমর্থনে কলকাতায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ওইদিনের সভায় শাহকে সংবর্ধনা দেওয়ার কথা রাজ্য বিজেপি নেতৃত্বের।

এ প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘অমিত শাহের সভার জন্য এখনও পুলিশের অনুমতি পাইনি। পুলিশের তরফে বলা হচ্ছে যে রাজ্যে বোর্ড পরীক্ষা চলছে। ফলে আমরা সভায় মাইক ব্যবহার করতে পারব না। এ কারণেই ওরা অনুমতি দিতে এত সময় নিচ্ছে। কিন্তু আমাদের সভাস্থল বসতি এলাকা নয়। সেখানে কোনও স্কুলও নেই। তাছাড়া, ওইদিন কোনও পরীক্ষাও নেই। জানি না, কেন অনুমতি দেওয়া হচ্ছে না আমাদের। রাজনৈতিক উদ্দেশ্যে এমনটা করা হচ্ছে’’।

আরও পড়ুন: শহরে ছয়লাপ শোভনের পোস্টার, ‘খুশিতে ডগমগ’ বৈশাখী!

উল্লেখ্য, আগামী ২৭ ফেব্রুয়ারি শেষ হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। আগামী ১২ মার্চ থেকে শুরু হচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষা। কলকাতা হাইকোর্টের নির্দেশে মাইক বাজানোয় নিষেধাজ্ঞা রয়েছে।

আরও পড়ুন: পুরভোট নিয়ে আদালতে যেতে পারে বিজেপি! হুঁশিয়ারি দিলীপের

এদিকে, সিএএ বিরোধিতায় অন্যান্য রাজ্যের মতো পশ্চিমবঙ্গও উত্তাল হয়েছে। সিএএ-র বিরুদ্ধে লাগাতার কর্মসূচি করে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই প্রেক্ষিতে শাহের কলকাতা সফর রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Amit shahs kolkata rally bjp police