রাহুলের জায়গায় কে, শশীর পর এবার সরব অমরিন্দর

রাহুল গান্ধি পদত্যাগ করার পর নতুন কাউকে এখনও কংগ্রেসের সভাপতির পদে বসানো হয়নি।

By: Kolkata  Published: July 30, 2019, 2:34:26 PM

প্রথমে শশী থারুর, তারপর পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। কংগ্রেস সভাপতির পদ শূন্য থাকায় দলের কর্মীদের মধ্যে বিভ্রান্তি ও সংশয় তৈরি হচ্ছে বলে দাবি করলেন দুই কংগ্রেস নেতা। অমরিন্দর আরও এক পা এগিয়ে দলের শীর্ষপদে প্রিয়াঙ্কা গান্ধিকে বসানোর দাবিতে সরব হয়েছেন। শশীর মন্তব্য অবশ্য মানতে নারাজ কেরালায় সর্বভারতীয় কংগ্রেস কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতা কে সি ভেনুগোপাল। কিন্তু প্রিয়াঙ্কা-প্রসঙ্গে অমরিন্দরের মন্তব্য উড়িয়ে দেননি কংগ্রেস নেতৃত্ব।

অমরিন্দর সম্প্রতি জানিয়েছিলেন, কংগ্রেস সভাপতি পদে যোগ্যতম ব্যক্তি হলেন প্রিয়াঙ্কা। কংগ্রেসের শীর্ষপদে বসলে প্রিয়াঙ্কা দলের সর্বস্তর থেকে সমর্থন পাবেন। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা মনীশ তিওয়ারি বলেন, “কংগ্রেস একটি গণতান্ত্রিক দল। এখানে বিভিন্ন পরস্পরবিরোধী মতামতের সহাবস্থান থাকে। একজন নেতা বা কর্মী তাঁর পছন্দের কাউকে দলের সভাপতি হিসাবে দেখতে চাইতেই পারেন।” রাজনৈতিক মহলের একাংশের বক্তব্য, মনীশের এই বক্তব্য অত্যন্ত ইঙ্গিতবাহী। প্রিয়াঙ্কাকে সভাপতি করার দাবি উড়িয়ে না দিয়ে তিনি একাধিক সম্ভাবনার দরজা খোলা রাখলেন।

আরও পড়ুন, উন্নাওয়ের ঘটনায় বিজেপিকে বিঁধলেন মমতা, সরব কেজরিও

রাহুল গান্ধি পদত্যাগ করার পর নতুন কাউকে এখনও কংগ্রেসের সভাপতির পদে বসানো হয়নি। এই প্রসঙ্গে থারুর দাবি করেছিলেন, দীর্ঘদিন দলের সর্বোচ্চ পদ শূন্য থাকায় কর্মীদের মধ্যে বিভ্রান্তি দেখা দিচ্ছে। কেরলের কংগ্রেস নেতা ভেনুগোপাল অবশ্য বলেন, “থারুর ঠিক বলেননি। বিভ্রান্তির কোনও অবকাশ নেই। একথা ঠিক যে রাহুল গান্ধি পদত্যাগ করেছেন, কিন্তু তিনি নিজেই জানিয়েছেন পরবর্তী সভাপতি নির্বাচন না হওয়া পর্যন্ত কাজ চালিয়ে যাবেন। তিনি কাজ চালাচ্ছেনও। যাবতীয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত তিনিই নিচ্ছেন।”

Read the full story in English

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Amrindar singh wants priyanka gandhi as congress president

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং