উন্নাওয়ের ঘটনায় বিজেপিকে বিঁধলেন মমতা, সরব কেজরিও

‘‘প্রতিদিন ওঁরা (বিজেপি নেতারা) বাংলাকে অপমান করেন। কিন্তু সরকারের কি কোনও ধারণা আছে, যে উত্তরপ্রদেশে কী ঘটছে? উন্নাওয়ে কী ঘটেছে?...প্রধানমন্ত্রীর কাছে আর্জি, দেশকে দেখুন একটু’’।

By: Kolkata  Updated: July 30, 2019, 11:52:00 AM

উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি দুর্ঘটনায় বিজেপিকে বিঁধে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অরবিন্দ কেজরিওয়াল। এ ঘটনায় উচ্চপর্যায়ের তদন্তের দাবি জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী, এবং ঘটনাকে ‘পূর্ব-পরিকল্পিত চক্রান্ত’ বলে দাবি করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। পাশাপাশি বিষয়টির ওপর প্রধানমন্ত্রীকে নজর দিতে আর্জি জানিয়েছেন মমতা। একইসঙ্গে এ ঘটনার প্রসঙ্গ তুলে উত্তরপ্রদেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিজেপিকে একহাত নিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

উন্নাওয়ের নির্যাতিতার গাড়ি দুর্ঘটনা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘খবরের কাগজে পড়লাম এ খবরটা। খুবই দুর্ভাগ্যজনক। নির্যাতিতার শারীরিক অবস্থা গুরুতর। ওঁর দুই আত্মীয়ের মৃত্যু হয়েছে। সরকার কী করছে? এই মামলাটি বিচারাধীন এখন। তাহলে কেন এমনটা ঘটল? এ ঘটনায় উচ্চপর্যায়ের তদন্ত করা হোক। প্রধানমন্ত্রীর বিষয়টি দেখা উচিত’’। এরপরই বিজেপিকে কটাক্ষ করে মমতা বলেন, ‘‘প্রতিদিন ওঁরা (বিজেপি নেতারা) বাংলাকে অপমান করেন। কিন্তু সরকারের কি কোনও ধারণা আছে, যে উত্তরপ্রদেশে কী ঘটছে? উন্নাওয়ে কী ঘটেছে?…প্রধানমন্ত্রীর কাছে আর্জি, দেশকে দেখুন একটু’’।

আরও পড়ুন: উন্নাও ধর্ষণে অভিযুক্ত বিজেপি বিধায়ক সেঙ্গারের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের

উন্নাওয়ের ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, রবিবারের ঘটনায় কেন এখনও সিবিআইকে ডাকা হচ্ছে না। মমতা আরও বলেন, উত্তরপ্রদেশে দিন দিন গণপিটুনি ও খুনের ঘটনা বাড়ছে অথচ বিজেপি শুধুমাত্র পশ্চিমবঙ্গের ঘটনাকেই বড় করে দেখাতে চাইছে। তৃণমূল নেত্রী আরও বলেন, ‘‘দুঃখের সঙ্গে বলছি, উত্তরপ্রদেশে একজন প্রাক্তন সেনা জওয়ানও খুন হয়েছেন। খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। জানি না দেশে কী হচ্ছে। দেশে ফ্যাসিস্ট শাসন চলছে। গণপিটুনির নামে কী ঘটছে সে সম্পর্কে নজর দেওয়া উচিত সরকারের’’।

আরও পড়ুন: পরিবারকে মুছে দেওয়ার চক্রান্ত, অভিযোগ উন্নাও ধর্ষিতার মায়ের

অন্যদিকে, উন্নাওয়ের ঘটনা প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, ‘‘এটা পূর্বপরিকল্পিত চক্রান্ত। বিচারের পরিবর্তে পরিবারের সদস্যরাই আক্রান্ত হচ্ছেন। নির্যাতিতার পাশে দাঁড়ানো উচিত সরকারের। অভিযুক্তদের শাস্তি দেওয়া হোক’’।

এদিকে, গত রবিবার নির্যাতিতার গাড়ি দুর্ঘটনার পর থেকে নতুন করে আতঙ্কের বাতাবরণ তৈরি হয়েছে উন্নাওয়ে। ঘটনার পরই এলাকায় পুলিশি টহল বেড়েছে। নির্যাতিতার গাড়ি দুর্ঘটনার পিছনে ধর্ষণ ও খুনের দায়ে অভিযুক্ত বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের হাত রয়েছে, এমনটাই মনে করছেন স্থানীয়দের একাংশ।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata and kejriwal unnao case bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement