‘প্রধানমন্ত্রী মোদী ক্ষমা চান’, লাদাখ ইস্য়ুতে দাবি কংগ্রেসের

''এই সুযোগকে কাজে লাগানো উচিত প্রধানমন্ত্রীর...জাতির উদ্দেশে ভাষণ দিয়ে দেশের কাছে ক্ষমা চান ...বলুন যে হ্য়াঁ, আমি ভুল বলেছি''।

By: Manoj C G
Edited By: Souradip Samanta New Delhi  Updated: July 6, 2020, 06:43:50 PM

গালওয়ান থেকে সরছে ভারত-চিন সেনা। এ নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একহাত নিল কংগ্রেস। ‘ভারতীয় ভূখণ্ড ও কোনও সেনা চৌকি দখল করেনি চিনা বাহিনী’, মোদীর এই মন্তব্য়কে হাতিয়ার করে আবারও আসরে নামল হাত শিবির। অবিলম্বে এই মন্তব্য়ের জন্য় দেশের কাছে ক্ষমা চান প্রধানমন্ত্রী, এ দাবিতেই সোচ্চার হয়েছেন কংগ্রেস নেতৃত্ব। লাদাখ পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রী বা কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রীর তথ্য় জানানো উচিত বলেও মত প্রকাশ করেছে কংগ্রেস।

এদিন মোদীকে নিশানা করে কংগ্রেসের মুখপাত্র পবন খেরা বলেন, ”এই সুযোগকে কাজে লাগানো উচিত প্রধানমন্ত্রীর…জাতির উদ্দেশে ভাষণ দিয়ে দেশের কাছে ক্ষমা চান …বলুন যে হ্য়াঁ, আমি ভুল বলেছি। আমি বিভ্রান্ত করেছি বা হয়তো বলতে পারেন, আমি সঠিক ছিলাম না”।

আরও পড়ুন: দোভাল-ওয়াং ই কথা, সেনা সরাতে সহমত দু’পক্ষই

কংগ্রেসের মুখপাত্র পবন খেরা আরও বলেছেন, ”আমাদের সাহসী সেনা বাহিনী চিনা বাহিনীকে ফেরত পাঠানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমরা খুবই খুশি যে আমরা সফল হয়েছি। সেনাকে নিয়ে আমরা গর্বিত। সেনার দক্ষতা নিয়ে আমাদের কখনই কোনও সন্দেহ ছিল না। তাঁরা অতীতেও করে দেখিয়েছেন…পাকিস্তান হোক বা চিন…কারও থেকে কোনও সার্টিফিকেটের প্রয়োজন নেই সেনার”।

উল্লেখ্য়, দীর্ঘ কয়েকদিন লাদাখে অচলাবস্থার পর শেষ পর্যন্ত গালওয়ান থেকে সরছে দু’দেশের সেনা। আপাতত পেট্রোলিং পয়েন্ট-১৪ থেকে দুই দেশের সেনাই কিছুটা পিছিয়েছে। একই প্রক্রিয়া হট স্প্রিং এরিয়াতেও পেট্রোলিং পয়েন্ট-১৫ ও ১৭-এ তে হতে পারে বলে আশা করা হচ্ছে। তবে, পূর্ব লাদাখের প্যাংগং হৃদের উত্তরে ও দেপসাংয়ে পরিস্থিতির কোনও পরিবর্তন হয়নি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

As chinese troops start moving back congress seeks apology from pm modi

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X