বড় খবর


মমতাকে চরম জবাব মুসলিম সংগঠনের নেতার

”রাজনীতির মধ্যে হিন্দু চরমপন্থার মতই সংখ্যালঘুদের মধ্যেও চরমপন্থা প্রকাশ পাচ্ছে। বিজেপির কাছে ওরা টাকা নেয়।”

মমতা বন্দ্যোপাধ্যায়

২৪ ঘন্টাও কাটেনি। তারই মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের আক্রমণের জবাব দিলেন এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি। সোমবার কোচবিহারের সভায় ‘সংখ্যালঘুদের মধ্যে চরমপন্থা’ রয়েছে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। হায়দরাবাদের একটি দল এই ধরণের কাজ করে থাকে বলে জানান তিনি। তাদের কথা না শোনার জন্যও আহাবন জানান মুখ্যমন্ত্রী। নাম না করলেও তাঁর আক্রমণের যে লক্ষ্য ছিলেন এআইএমআইএম প্রধান তথা সাংসদ আসাউদ্দিন ওয়াইসি তা বুধতে অসুবিধা হয়নি। এরপরই মঙ্গলবার ওয়াইসি বলেন, ‘মমমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে ভয় ও হতাশা প্রকাশ পাচ্ছে।’

আরও পড়ুন: মমতার কপালে চিন্তার ভাঁজ, বাংলায় আসছে নতুন রাজনৈতিক দল

কোচবিহারে তৃণমূলের একটি কর্মিসভায় যোগ দেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি বলেন, ”রাজনীতির মধ্যে হিন্দু চরমপন্থার মতই সংখ্যালঘুদের মধ্যেও চরমপন্থা প্রকাশ পাচ্ছে। বিজেপির কাছে ওরা টাকা নেয়। তাঁদের গোষ্ঠীর নেতারা উত্তরবঙ্গের কয়েকটি জায়গায় মিটিং করেছে এবং সংখ্যালঘুদের নিরাপত্তার আশ্বাস দিয়েছে। এদের কথায় কান দেবেন না।”

জবাবে আসাউদ্দিন ওয়াসি টুইটে জানান, ”এআইএমআইএম বাংলায় পোক্ত হচ্ছে। আমাকে নিশানা করে বাংলার মুসলমানদের আপনি এই বার্তা দিলেন যে,এই ধরনের মন্তব্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভয় ও হতাশাই ফুটে উঠেছে।” তাঁর সংযোজন, ”বাংলার সংখ্যালঘুদের যে উন্নয়ন হয়নি, তা উন্নয় সূচকের নিরিখেই স্পষ্ট।।” মমতাকে দিদি বলে সম্বোধন করে ওয়াইসির প্রশ্ন, ”কিভাবে বাংলায় ১৮ আসন পেল বিজেপি?”

মুসলমান তোষন বন্ধ করে ওই সম্প্রদায়ের মানুষের উন্নয়ন করার জন্য বাংলার মুখ্যমন্ত্রীর কাছে আহ্বান জানান এআইএমআইএম প্রধান আসাউদ্দিন ওয়াইসি।

তেলেঙ্গানার বাইরে দল বিস্তারে সচেষ্ট আসাউদ্দিন ওয়াইসিরা। সম্প্রতি মহারাষ্ট্রের দুটি বিধানসভায় জয় পেয়েছে এআইএমআইএম। উপনির্বাচনেও বিহারের কিষানগঞ্জ বিধানসবা আসনটি গিয়েছে তাদের দখলে। এবার তাদের নজরে ঝাড়খণ্ড ও বিহারের ভোট। পশ্চিমবঙ্গে ২০২১ বিধানসভা ভোটে সব আসনেই প্রার্থী দিতে চায় ওয়াইসি-র এআইএমআইএম।

Read  the full story in English

Web Title: Asaduddin owaisi mamata banerjee aimim minorities extremists

Next Story
শীর্ষ তিন কংগ্রেস নেতার সঙ্গে সোনিয়ার বৈঠক, নজরে ‘বিকল্প’ জোটের ছাড়পত্র
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com