বড় খবর

“আমরা বিরিয়ানি নয়, বুলেট খাওয়াই”, যোগীর মন্তব্য দিল্লিতে কেজরির ধর্না

“পাকিস্তানি জঙ্গিদের ধরে ধরে জেলে পুরেছে আমাদের সেনারা। কংগ্রেস আর আপ পার্টি তাঁদেরকেই বিরিয়ানি খাওয়াচ্ছে। কিন্তু আমরা তাঁদের বিরিয়ানি নয়, বুলেট খাওয়াই।”

দিল্লির ভোট প্রচারে যোগী নিষেধাজ্ঞা চায় আপ

আসন্ন রাজধানী নির্বাচনী প্রচারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে তৎপর অরবিন্দ কেজরিওয়ালের দল আম আদমি পার্টি। সম্প্রতি যোগী আদিত্যনাথের ‘উস্কানিমূলক’ মন্তব্যের জেরেই এই সিদ্ধান্ত নিয়েছে আপ, এমনটাই জানিয়েছে তাঁরা। এমনকী আপ নেতা সঞ্জয় সিং যোগীর এই মন্তব্যের প্রেক্ষিতে তাঁর বিরুদ্ধে এফআইআরও দায়ের করার কথা জানিয়েছেন।

আরও পড়ুন: কলকাতার ‘শাহিনবাগে’ প্রতিবাদীর মৃত্যু

প্রসঙ্গত, সিএএ বিরোধিতাকে কেন্দ্র করে একাধিকবার মোদী সরকারের বিরুদ্ধে সরব হয়েছিল কেজরিওয়ালের দল। সেই প্রেক্ষিতে দিল্লির মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে যোগী আদিত্যনাথ বলেন যে পাকিস্তানের সঙ্গে যোগাযোগ রয়েছে কেজরিওয়ালের। যোগীর এই মন্তব্যর পরই তাঁকে গ্রেফতারের দাবি তোলেন আপ সমর্থকেরা। সঞ্জয় সিং বলেন, “যে কথা তিনি বলেছিলেন তাঁর এই দাবির সাপেক্ষে তাঁকে প্রমাণ দিতে হবে। কিন্তু নির্বাচন কমিশন এ সব বিষয় নিয়ে নীরব রয়েছে। অবিলম্বে দিল্লিতে তাঁর প্রচার বন্ধ করা উচিত।” রবিবারই অরবিন্দ কেজরিওয়ালকে আক্রমণ করে যোগী বলেন, “শাহিনবাগে যারা প্রতিবা করছে তাঁদেরকে বিরিয়ানি সরবরাহ করছে অরবিন্দ কেজরিওয়াল।”

আরও পড়ুন: প্রকাশ্যে গুলি, লখনউতে খুন বিশ্ব হিন্দু মহাসভার প্রধান

রবিবার একটি নির্বাচনী মিছিল থেকে যোগী বলেন, “এ কোন ধরণের স্লোগান তাঁরা দিচ্ছে? আজাদি, আজাদি? কী ধরণের আজাদি চাইছে তাঁরা? এর আগে পাকিস্তান থেকে টাকা নিয়ে এসে প্রতিবাদীরা কাশ্মীরের সম্পত্তি নষ্ট করেছেন। কেজরিওয়ালের দল এবং কংগ্রেস তাঁদের সমর্থন করেছে। কিন্তু উপত্যকা থেকে ৩৭০ ধারা রদ করার পর তা বন্ধ হয়েছে। পাকিস্তানি জঙ্গিদের ধরে ধরে জেলে পুরেছে আমাদের সেনারা। কংগ্রেস আর আপ পার্টি তাঁদেরকেই বিরিয়ানি খাওয়াচ্ছে। কিন্তু আমরা তাঁদের বিরিয়ানি নয়, বুলেট খাওয়াই।”

আরও পড়ুন: ‘ভারতীয় অর্থনীতির হাল ফেরাতে অপারগ সরকার’, নির্মলাকে তোপ চিদাম্বরমের

যোগীর এই মন্তব্যর পরই তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা জানায় আপ। সঞ্জয় সিং বলেন যে তাঁরা নির্বাচন কমিশনের আধিকারিকদের কাছ থেকে সময় চেয়েছেন। কিন্তু ৪৮ ঘন্টা পেরিয়ে গেলেও কোনওরকম উত্তর আসেনি কমিশন থেকে। যদি নির্বাচন কমিশন সময় না দেয় সেক্ষেত্রে সোমবার থেকেই নির্বাচন কমিশনের সামনে ধর্নায় বসার ডাক দিয়েছে কেজরিওয়ালের দল।

Read the story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Ban yogi adityanath from campaigning in delhi aap to election commission

Next Story
অর্থনৈতিক মন্দাকে বিঁধে এবার ফাঁকা হাঁড়ি হাতে মিছিল করবে মহিলা তৃণমূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com