বড় খবর

রাজনীতির নানা ছটায় এবারের ভবানীপুর উপনির্বাচন

ভবানীপুরের উপনির্বাচনের দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

bhawanipur bypoll 2021 political circumstances mamata banerjee priyanka tibrewal srijib biswas
ভবানীপুরের উপনির্বাচনের তিন প্রার্থী।

ভবানীপুরের উপনির্বাচনের দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। ২০১১-তেও এই কেন্দ্রে উপনির্বাচনে তৃণমূলের প্রার্থী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এবারের প্রচারে তৃণমূলনেত্রীর অতিসাবধানী বক্তব্য নিয়ে বিস্তর চর্চা চলছে রাজনৈতিক মহলে। এই সময়কালে ঘটে গিয়েছে একাধিক রাজনৈতিক কর্মকান্ড। ভবানীপুরের সঙ্গেই নির্বাচন হবে মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে।

এক ভবানীপুর উপনির্বানের আবহেই প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয় তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। বিজেপির রাজ্য সভাপতি পদে বসেছেন বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। বিজেপির স্টার ক্যামপেইনার সাংসদ লকেট চট্টোপাধ্যায় ভবানীপুরে দলীয় প্রার্থীর হয়ে প্রচার না করায় ইঙ্গিতবাহী টুইট করে জল্পনা বাড়িয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। বিজেপির দুই সাংসদ দিলীপ ঘোষ, অর্জুন সিংয়ের বিরুদ্ধে বিক্ষোভে উত্তাল হয়েছে ভবানীপুর। নির্বাচনী সভায় প্রত্যেককে ছাতা বা বর্ষাতি পড়েও ভোট দিতে যেতে আবেদন জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল ও বিজেপির তাবড় শীর্ষ নেতৃত্ব ভবানীপুর উপনির্বাচনে প্রচার করেছেন। প্রচারে সমানে সমানে টক্কর চলেছে।

ভবানীপুর উপনির্বাচনে হাইকমান্ডের নির্দেশে প্রার্থী দেয়নি কংগ্রেস। বামেদের সঙ্গে প্রচারেও যায়নি। তা সত্বেও তৃণমূল নেতৃত্ব এবারের উপনির্বাচনেও কংগ্রেসের বিরুদ্ধে লাগাতার আক্রমণ শানিয়ে গিয়েছে। ঘাসফুল শিবিরের স্পষ্ট বক্তব্য, কংগ্রেস বিজেপির সঙ্গে লড়াই করতে পারছে না। বিজেপিকে হারাতে পারবে একমাত্র তৃণমূল কংগ্রেস। এই সময়েই কংগ্রেস থেকে তৃণমূলে আসা সন্তোষ কন্যা সুস্মিতা দেব রাজ্যসভায় তৃণমূলের সাংসদ হয়েছেন। বুধবার গোয়ার প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী সদলবলে কলকাতায় এসে তৃণমূলে যোগ দিয়েছেন। এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার ভবানীপুরে উপনির্বাচন হবে।

আরও পড়ুন- ভবানীপুরের ভোটের আগেই ‘বিজেপি বাঙালি বিরোধী’ তত্ত্ব খুঁচিয়ে তুললেন বাবুল

আরও পড়ুন- তৃণমূলে লুইজিনহো ফেলেইরো, কংগ্রেস পরিবারকে একত্রিত করে বিজেপি বিরোধী লড়াইয়ের বার্তা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bhawanipur bypoll 2021 political circumstances mamata banerjee priyanka tibrewal srijib biswas

Next Story
তৃণমূলে লুইজিনহো ফেলেইরো, কংগ্রেস পরিবারকে একত্রিত করে বিজেপি বিরোধী লড়াইয়ের বার্তাformer goa chief minister luizinho faleiro join tmc
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com