বড় খবর

রামবিলাস পাসোয়ানকে ভারত রত্ন দেওয়ার দাবি জিতন রাম মাঝির

‘রামবিলাস পাসোয়ানকে ভারত রত্ন সম্মান প্রদানের বিষয়ে ইতিমধ্য়েই রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন জিতন রাম মাঝি। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি দেখা করবেন”।

Jitan Ram Manjhi
জিতন রাম মাঝি।

সদ্য় প্রয়াত রামবিলাস পাসোয়ানকে ভারত রত্ন সম্মান প্রদানের দাবি জানিয়ে সোচ্চার হলেন হিন্দুস্তানি আওয়াম মোর্চার প্রধান জিতন রাম মাঝি। প্রয়াত লোকজনশক্তি পার্টির প্রতিষ্ঠাতাকে ভারত রত্ন দেওয়ার দাবি ইতিমধ্য়েই জানিয়েছেন তাঁর ছোট ভাই তথা হাজিপুরের সাংসদ পশুপতি কুমার পারস। কার্যত পশুপতির সুরেই সুর মেলালেন জিতন রাম মাঝি।

এ প্রসঙ্গে হিন্দুস্তানি আওয়াম মোর্চার মুখপাত্র দানিশ রিজওয়ান জানান, ”স্বর্গীয় রামবিলাস পাসোয়ানকে ভারত রত্ন সম্মান প্রদানের বিষয়ে ইতিমধ্য়েই রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন জিতন রাম মাঝি। এ দাবি জানিয়ে শীঘ্রই রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি দেখা করবেন”।

আরও পড়ুন: জাতীয় রাজনীতিতে ইন্দ্রপতন, প্রয়াত কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসওয়ান

এদিকে, বিহার নির্বাচনের মুখে জিতন রাম মাঝির এহেন দাবি ঘিরে সন্তর্পণে পা ফেলছে জেডিইউ শিবির। নীতীশ কুমারের দলের তরফে জানানো হয়েছে, এ ইস্য়ুতে দলীয় স্তরে কোনও আলোচনা হয়নি। তবে, পাসোয়ানকে সম্মান প্রদানের বিষয়ে তাঁরা সমর্থন জানাবেন।

এ প্রসঙ্গে জাতীয় মুখপাত্র কে সি ত্য়াগী বলেন, ”দলের তরফে কেন্দ্র সরকারকে আমরা ইতিমধ্য়েই অনুরোধ করেছি যাতে, রাম মনোহর লোহিয়া ও কার্পুরি ঠাকুরকে ভারত রত্ন দেওয়া হয়। কিন্তু পাসোয়ান কোনও সম্মান পান, আমরা তাতে স্বাগত জানাব”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bihar elections manjhi demands bharat ratna for ram vilas paswan jdu treads carefully

Next Story
বাংলায় ফের রাষ্ট্রপতি শাসনের দাবি বাবুলের, ‘প্রচারে থাকার চেষ্টা’ বলে কটাক্ষ তৃণমূলের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com