scorecardresearch

বড় খবর

‘কোথা থেকে এক লাটসাহেব এসেছেন’, রামপুরহাট কাণ্ডে রাজ্যপালকে খোঁচা মুখ্যমন্ত্রীর

“সবসময় রাজ্যের আইনশৃঙ্খলা নেই বলে অভিযোগ করেন। কিন্তু নিজে দিব্যি ঘুরে বেড়ান।”

deterioration of law and order in Bengal governor dhankhar sends strong letter to Mamata
মুখ্যমন্ত্রীকে চিঠি রাজ্যপালের।

রামপুরহাট কাণ্ড নিয়ে ফের রাজ্যপাল জগদীপ ধনকড়কে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নাম না করে বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের অনুষ্ঠান থেকে রাজ্যপালকে লাটসাহেব বলে কটাক্ষ করেন মমতা। বলেন, “সবসময় রাজ্যের আইনশৃঙ্খলা নেই বলে অভিযোগ করেন। কিন্তু নিজে দিব্যি ঘুরে বেড়ান।”

প্রসঙ্গত, বুধবার মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে রাজ্যের আইনশৃঙ্খলা থেকে শুরু করে রামপুরহাট কাণ্ডে সিটের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যপাল। উল্লেখ্য, মঙ্গলবার থেকেই রামপুরহাট কাণ্ডে রাজ্য-রাজ্যপাল সংঘাত ফের চরমে। গতকাল রাজ্যপালের মন্তব্যের সাপেক্ষে মুখ্যমন্ত্রী চিঠি দিয়ে অভিযোগ করেন, তাঁর মন্তব্য তদন্তকে প্রভাবিত করতে পারে।

আজ পাল্টা চিঠি দিয়ে রাজ্যপাল সরাসরি অভিযোগ করেছেন, জ্ঞানবন্ত সিংয়ের নেতৃত্বে যে সিট গঠন হয়েছে তা স্রেফ লোক দেখানো। প্রকৃত সত্য আড়াল করতে এবং দোষীদের পালানোর পথ করে দেওয়াই নাকি সিটের উদ্দেশ্য বলে তাঁর সন্দেহ।

আরও পড়ুন ‘রামপুরহাট কাণ্ডে অ্যাকশন হবে’, কালই বগটুই গ্রামে যাচ্ছেন মমতা

রাজ্যপাল চিঠিতে বলেছেন, মুখ্যমন্ত্রী রাজ্যে শান্তির পরিবেশ রয়েছে বলে যে দাবি করেছেন তা একেবারেই মিথ্যাচার। বাংলায় হিংসার পরিবেশ কায়েম হয়েছে। আইনের শাসন নেই তা ভোট পরবর্তী সময় থেকেই স্পষ্ট। এমনকী জাতীয় মানবাধিকার কমিশন পর্যন্ত জানিয়েছে, বাংলায় শাসকের আইন রয়েছে, আইনের শাসন নেই।

এর পরই চিঠিতে রাজ্যপালের দাবি, পুলিশকর্তা জ্ঞানবন্ত সিংয়ের নেতৃত্বে যে সিট গঠিত হয়েছে তার কোনও বিশ্বাসযোগ্যতা নেই। রাজ্যপালের দাবি, বগটুইয়ে আগুনে পুড়ে মৃতের সংখ্যার যে সরকারি হিসাবে দেওয়া হচ্ছে, তাও মিথ্যা। প্রকৃত সংখ্যা অনেক বেশি। ঘটনাকে ধামাচাপা দিতেই একজন আস্থাভাজনকে সিটের দায়িত্বে রাখা হয়েছে।

আরও পড়ুন ‘মমতার হাওয়াই চপ্পলে রক্তের দাগ’, বগটুইয়ে গিয়ে মুখ্যমন্ত্রীকে আক্রমণ সেলিমের

রাজ্যপালের চিঠির মন্তব্যের প্রেক্ষিতেই এদিন কটাক্ষ করেন মুখ্যমন্ত্রী। বলেন, “কোথা থেকে একজন লাটসাহেব এসেছেন। খালি রাজ্যকে বদনাম করবেন। সবসময় রাজ্যের আইনশৃঙ্খলা নেই বলে অভিযোগ করেন। কিন্তু নিজে দিব্যি ঘুরে বেড়ান। আমাকে অনেক সরকারি আধিকারিক বলেছেন, রাজভবন থেকে আমাদের বলা হয়, এর বাড়িতে গিয়ে রেইড করো, একে ধরো, তাঁকে ধরো।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Birbhum violence mamata banerjee slams guv jagdeep dhankhar