বড় খবর

হাসপাতালে অর্জুন সিংকে দেখতে গেলেন রাজ্যপাল

সাতসকালে কাঁকিনাড়া এলাকায় রেল অবরোধ করা হয়। কোথাও কোথাও রাস্তা অবরোধও করা হয়। বনধের প্রভাব পড়েছে জুটমিলেও।

arjun singh, অর্জুন সিং
অর্জুন সিংয়ের সঙ্গে কথা রাজ্যপালের।

বিজেপি সাংসদ অর্জুন সিংকে হাসপাতালে দেখতে গেলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সোমবার কলকাতার এক বেসরকারি হাসপাতালে অর্জুনের সঙ্গে দেখা করে কথা বলেন রাজ্যপাল। উল্লেখ্য, রবিবার শ্যামনগরে পার্টি অফিস দখল ঘিরে তুলকালাম কাণ্ড ঘটে। সেখানেই আক্রান্ত হন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। মাথা ফাটে অর্জুনের। এরপরই তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। রবিবারই অর্জুনকে হাসপাতালে দেখতে যান রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব।

এদিকে, বিজেপি সাংসদ অর্জুন সিংকে মারধরের প্রতিবাদে আজ ১২ ঘণ্টার বনধে থমথমে ব্যারাকপুর। সকাল থেকেই বন্ধ দোকানপাট। ব্যারাকপুরের পাশাপাশি ভাটপাড়া, কাঁকিনাড়া, জগদ্দলে কার্যত শুনশান রাস্তা। এলাকার সাংসদকে নিগ্রহের প্রতিবাদে সাতসকালে কাঁকিনাড়া এলাকায় রেল অবরোধ করেন বিজেপি কর্মী-সমর্থকরা। কোথাও কোথাও রাস্তা অবরোধও করা হয়। বনধের প্রভাব পড়েছে জুটমিলেও। ব্যারাকপুর শিল্পাঞ্চল এলাকার বেশ কিছু জুটমিলের ঝাঁপ বন্ধ রয়েছে। বনধ ঘিরে অশান্তি এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশের বিশাল বাহিনী।

ব্যারাকপুরে বনধের পাশাপাশি অর্জুন সিংয়ের উপর আক্রমণের প্রতিবাদে আজ রাজ্যজুড়ে বিক্ষোভ কর্মসূচি গেরুয়াশিবিরের। সোমবার সকালে কলকাতার শ্যামবাজারে প্রতিবাদ সভা রয়েছে বিজেপির। যেখানে থাকার কথা দিলীপ ঘোষ, মুকুল রায়-সহ রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বের। এছাড়াও জেলায় জেলায় পুলিশ সুপারের অফিসে বিক্ষোভ প্রদর্শন করবে বিজেপি। উল্লেখ্য, পুলিশের লাঠির ঘায়েই দাপুটে নেতা অর্জুন সিংয়ের মাথা ফেটেছে বলে দাবি বিজেপি নেতৃত্বের। যদিও একথা অস্বীকার করেছে পুলিশ।

আরও পড়ুন: বিজেপি ছাড়ার সিদ্ধান্ত শোভন-বৈশাখীর, ‘অপমান সহ্য করে পুরানো দলেই থাকা যেত’!

bhatpara, ভাটপাড়া
বনধ ঘিরে অশান্তি। ছবি: মাসুদ আখতার।

ঠিক কী ঘটেছিল?
শ্যামনগরের বিজেপি পার্টি অফিস দখলকে কেন্দ্র করেই অশান্তির সূচনা। লোকসভা ভোটের পর বাংলায় গেরুয়া হাওয়ার দাপটে বেশ কিছু পার্টি অফিসের দখল নেয় বিজেপি। কিন্তু শ্যামনগরের এই পার্টি অফিস পুনরায় তৃণমূল দখল করতে গেলেই সংঘাতে জড়ায় তৃণমূল-বিজেপি। পার্টি অফিস দখলের খবর পেয়েই এলাকায় যান অর্জুন সিং। বিজেপি সাংসদের যাওয়ার পরই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। অর্জুনের গাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ ওঠে। বিজেপির অভিযোগ, পার্টি অফিস দখল করার সময় রাস্তায় দাঁড়িয়ে থাকা বাইক, গাড়ি, পার্টি অফিসের চেয়ার, সব কিছুই ভাঙচুর করা হয়। এ ঘটনায় পুলিশ নীরব দর্শক ছিল বলে দাবি বিজেপির। যদিও বিজেপির এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন খাদ্যমন্ত্রী তথা উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক।

আরও পড়ুন: দিলীপ ঘোষের উপর ‘হামলার চেষ্টা’, ধুন্ধুমার লেকটাউন

পুলিশি নিষ্ক্রিয়তা ও পার্টি অফিস দখলের প্রতিবাদে সার্কাস মোড় অবরোধ করেন বিজেপি সমর্থকেরা। পুলিশ এবং র‍্যাফ যৌথভাবে সেই অবরোধ তুলতে গেলে চরম অশান্তির আবহ তৈরি হয় গোটা এলাকায়। চলতে থাকে ইটবৃষ্টি। সেই ইটের ঘায়ে আহত হন বেশ কয়েকজন পুলিশকর্মী। বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের মাথা ফাটে। সাংসদের অভিযোগ, ইটের ঘায়ে নয়, পুলিশের লাঠির ঘায়েই মাথা ফাটে তাঁর। যদিও পুলিশের দাবি, সমর্থকদের ছোড়া ইটের ঘায়েই মাথা ফেটেছে ব্যারাকপুরের বেতাজ বাদশার। অর্জুন সিংয়ের উপর আক্রমণের পরই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে।

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp calls 12 hour bandh in barrackpore to protest on attack on mp arjun singh live updates west bengal police tmc kankinara bhatpara

Next Story
রণক্ষেত্র শ্যামনগর, মাথা ফেটে হাসপাতালে ভর্তি অর্জুন সিং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com