বড় খবর

নাড্ডার কনভয় হামলায় বাংলার ৩ IPS-কে সেন্ট্রাল ডেপুটেশনে তলব কেন্দ্রের

নাড্ডার নিরাপত্তার দায়িত্বে থাকা রাজ্য়ের তিন আইপিএস আধিকারিককে ডেপুটেশনে চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

nadda, নাড্ডা
ভাঙচুরের ছবি।

বাংলার বুকে জে পি নাড্ডার কনভয়ে হামলার ঘটনা ঘিরে রাজ্য়-কেন্দ্র সংঘাতে নয়া মোড়। নাড্ডার নিরাপত্তার দায়িত্বে থাকা রাজ্য়ের তিন আইপিএস আধিকারিককে ডেপুটেশনে চাইল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তিন পুলিশ আধিকারিককে সেন্ট্রাল ডেপুটেশনে তলব করা হয়েছে। সংবাদসংস্থা পিটিআই সূত্রে এমনই খবর।

এ ঘটনায় তৃণমূল সাংসদ কল্য়াণ বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, ‘‘অঘোষিত জরুরি পরিস্থিতি চালানোর চেষ্টা হচ্ছে পশ্চিমবঙ্গে’’।

প্রসঙ্গত, ডায়মন্ড হারবার যাওয়ার পথে নাড্ডার কনভয়ে হামলার ঘটনায় কড়া অবস্থান নিয়েছে কেন্দ্রীয় সরকার৷  মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে দিল্লিতে তলব করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক৷ আগামী ১৪ ডিসেম্বর তাঁদের দিল্লিতে যেতে বলা হয়৷ সাম্প্রতিক কালে যা নজিরবিহীন বলেই মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ৷ তবে, আপাতত দিল্লি যাচ্ছেন না মুখ্যসচিব-ডিজি। শুক্রবার বিকেলে নবান্নের তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লাকে চিঠি দিয়ে সেকথা জানানো হয়। যা ঘিরে একুশের মহারণের আগে কেন্দ্র-রাজ্য় সংঘাত তুঙ্গে। এরপর যেভাবে এ রাজ্য়ের ৩ আইপিএসকে সেন্ট্রাল ডেপুটেশনে তলব করা হল, তাতে সংঘাত পর্ব নয়া মাত্রা পেল বলেই মনে করছেন পর্যবেক্ষকদের একাংশ।

আরও পড়ুন: ‘মুখ্যসচিব-ডিজি-কে তলব সংবিধান সম্মত?’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে চিঠি কল্যাণের

এদিকে, মুখ্যসচিব ও ডিজি-কে তলব সম্পূর্ণ ‘বেআইনি’ ও ‘সংবিধান বিরোধী’। কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে চিঠি লিখে সে কথা জানান তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। চিঠিতে উল্লেখ, ভারতীয় সংবিধান অনুসারে আইন-শৃঙ্খলা রাজ্যের এক্তিয়ারভুক্ত। তাহলে কীভাবে রাজ্য প্রশাসনের দুই শীর্ষ আধিকারিককে ডেকে পাঠানো হল? রাজনৈতিক চাপেই কেন্দ্রীয় সরকার এই ধরনের কাজ করছে বলে চিঠিতে অভিযোগ করেছেন তৃণমূলের এই আইনজীবী সাংসদ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp chief j p nadda convoy attack mha calls 3 ips officers of west bengal to serve in central deputation

Next Story
‘মুখ্যসচিব-ডিজি-কে তলব সংবিধান সম্মত?’ কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিবকে চিঠি কল্যানের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com