scorecardresearch

বড় খবর

‘CBI ডাকলে কেন ওঁরা কোর্টে, হাসপাতালে যান, সেটা বোঝা যাচ্ছে’, SSC কাণ্ডে সোচ্চার দিলীপ

শুক্রবারই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যে চাকরিতে নিয়োগ নিয়ে বিস্ফোরক রিপোর্ট পেশ করেছে বাগ কমিটি।

Bjp leader Dilip Ghosh criticise wb govt regarding ssc scam
SSC নিয়ে রাজ্যকে তুলোধনা দিলীপ ঘোষের।

”সিবিআই ডাকলেই ওঁরা কোর্টে চলে যান, হাসপাতালে যান। কেন যান সেটা এখন বোঝা যাচ্ছে।” এসএসসি-র নিয়োগে পাহাড় প্রমাণ দুর্নীতি প্রকাশ্যে আসতেই তৃণমূল নেতৃত্বাধীন রাজ্য সরকারের একাধিক মন্ত্রী, শাসকদলের নেতাদের তুলোধনা বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষের।

শুক্রবারই স্কুল সার্ভিস কমিশনের মাধ্যে চাকরিতে নিয়োগ নিয়ে বিস্ফোরক রিপোর্ট পেশ করেছে বাগ কমিটি। হাইকোর্টে জমা পড়া ওই রিপোর্ট দেখে চোখ কপালে ওঠার জোগাড় হয়। SSC-র গ্রুপ সি-তে ৩৮১ জনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে বলে জানিয়ে গতকালই কলকাতা হাইকোর্টে রিপোর্ট জমা দিয়েছে বাগ কমিটি।

৩৮১ জন চাকরিতে নিয়োগ পাওয়া ব্যক্তির মধ্যে ২২২ জন পরীক্ষাই দেননি, বাকিরা পরীক্ষা দিলেও উত্তীর্ণ হতে পারেননি বলে দাবি বাগ কমিটির আইনজীবীর। পাহাড়-প্রমাণ এই দুর্নীতিতে এসএসসি-র তিন কর্তা জড়িত বলে দাবি করেছে বাগ কমিটি। শান্তিপ্রসাদ সিনহা, সৌমিত্র সরকার এবং কল্যাণময় গঙ্গোপাধ্যায় এক্ষেত্রে জড়িত রয়েছেন বলে দাবি করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা যেতে পারে বলেও রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন- SSC-তে ৩৮১ জনের ভুয়ো নিয়োগ, হাইকোর্টে জমা বিস্ফোরক রিপোর্ট

এদিকে, এসএসসি-র মাধ্যমে নিয়োগে চূড়ান্ত অনিয়ম সামনে আসতেই রাজ্য সরকারকে কাঠগড়ায় তুলে সোচ্চার হয়েছে বিরোধীরা। শনিবার এপ্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ বলেন, ”সিবিআই ডাকলেই ওঁরা কোর্টে চলে যান, হাসপাতালে যান। কেন যান সেটা এখন বোঝা যাচ্ছে। যতগুলো কমিটি তৈরি হয়েছে তাদের সবার রিপোর্ট সামনে এলে অনেক রাঘব বোয়ালই ধরা পড়বে। চাকরির নামে কয়েকশো কোটি টাকা তোলা হয়েছে।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp leader dilip ghosh criticise wb govt regarding ssc scam