scorecardresearch

বড় খবর

নিরাপত্তার চরম অভাব! মাথা বাঁচাতে ক্রিকেটের হেলমেট পরেই সভায় বিধায়ক

রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে বলেই অভিযোগ বিধায়কের।

নিরাপত্তার চরম অভাব! মাথা বাঁচাতে ক্রিকেটের হেলমেট পরেই সভায় বিধায়ক

কংগ্রেস সমর্থকদের ভয়ে মাথায় ক্রিকেটের হেলমেট পরে সভা সারলেন এক বিজেপি বিধায়ক। সোমবার ছত্তিশগড়ের দুর্গ জেলায় অজয় চন্দ্রকর নামে ওই বিজেপি বিধায়ককে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এর পরের দিন এক প্রতিবাদ সভায় চন্দ্রকরকে দেখা যায় হেলমেট পরে হাজির হতে। যা কার্যত ছত্তিশগড়ের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়েই প্রশ্ন তুলে দিয়েছে। ওই বিধায়ক ধামতারি জেলার কুরুদ বিধানসভার জনপ্রতিনিধি। সোমবার দুর্গ জেলার সুপেলা গ্রামের জনসভায় বক্তৃতা শেষ করতেই তাঁকে লক্ষ্য করে পাথর উড়ে আসে।

ঘটনায় কেউ আহত হননি। তবে, চন্দ্রকরের অভিযোগ, এই ঘটনার পিছনে রয়েছে কংগ্রেস সমর্থকরা। হাতে গোনা যে কয়েকটি রাজ্য কংগ্রেস ক্ষমতায় রয়েছে, তার মধ্যে ছত্তিশগড় অন্যতম। সেখানেও ভূপেশ বাঘেলের নেতৃত্বাধীন সরকারকে ফেলে ক্ষমতা দখলের চেষ্টা চালাচ্ছে বিজেপি নেতৃত্ব। কোনও সরকারকে হঠাতে গেলে, সেখানকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতির অভিযোগ সামনে আনা প্রয়োজন। একসময়ের মাওবাদী অধ্যুষিত ছত্তিশগড় বাঘেলের জমানায় রীতিমতো শান্ত। তার মধ্যেই আক্রান্ত হওয়ার অভিযোগ তুলেছেন অজয় চন্দ্রকর।

আরও পড়ুন- বিভিন্ন দেশে বাড়ছে করোনা, কী পরিস্থিতি ভারতে?

চন্দ্রকর অবশ্য নিজের অভিযোগের ব্যাপারে অনড়। তিনি বলেন, ‘আমি মুখ্যমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীকে একটি বার্তা পাঠিয়েছি। তাঁদের জানিয়েছি যে ছত্তিশগড় পুলিশ জনসাধারণের নিরাপত্তার দায়িত্ব পালন করে না। শুধুমাত্র নেতা-মন্ত্রী এবং ভিভিআইপিদের নিরাপত্তার দায়িত্ব পালন করে। এই রাজ্যের কিছু পুলিশকর্মী কোনও কোনও রাজনীতিবিদের কুকুরের দেখাশোনা কর। কেউ আবার রাজনীতিবিদের পরিবারের লোকজনের দেখভাল করে। তাই সাধারণ জনগণের নিরাপত্তার জন্য নতুন পুলিশ বাহিনী প্রয়োজন। আমার মতো একজন প্রাক্তন মন্ত্রীর ওপর যখন পাথর ছুড়ে মারা হতে পারে, তখন একজন সাধারণ মানুষের দুর্দশার কথা সহজেই বোঝা যায়।’

কংগ্রেস অবশ্য তাদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে। একইসঙ্গে কংগ্রেস নেতৃত্ব জানিয়েছেন যে, ওই বিধায়ক ঠিকমতো কাজ করেননি। তাই নিয়ে জনগণের মধ্যে ব্যাপক ক্ষোভ রয়েছে। শুধু তাই নয়, ওই বিধায়ক যেখানে সভা করেছেন, সেখান বিজেপিতে চূড়ান্ত গোষ্ঠীকোন্দল চলছে। সেই গোষ্ঠীকোন্দল থেকেই পাথর ছোড়ার ঘটনাটি ঘটেছে বলেই অভিযোগ কংগ্রেস নেতৃত্বের।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp mla wears cricket helmet at a rally