বিজেপি সাংসদের পা ধোয়া জল খেলেন দলীয় কর্মী, ভিডিও ভাইরাল

সোশাল মিডিয়ায় এ নিয়ে বিপুল সমালোচনার মুখে পড়ার পর নিশিকান্ত দুবে জানিয়েছেন, ওই পার্টি কর্মী যা করেছেন তা ঝাড়খণ্ড অঞ্চলের প্রচলিত প্রথা এবং তিনি খুশি হয়েই এ কাজ করেছেন।

By: New Delhi  September 17, 2018, 5:36:55 PM

বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের পা ধুইয়ে সেই জল পান করলেন এক দলীয় কর্মী। ঝাড়খণ্ডের গোড্ডা জেলায় রবিবার এ ঘটনা ঘটেছে। এ ছবি ধরা পড়েছে ক্যামেরায়, এবং সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিও। এ নিয়ে বিতর্কে জড়ালেও বিষয়টি নিয়ে মোটেই অনুতপ্ত নন নিশিকান্ত দুবে।

ভিডিও-তে দেখা যাচ্ছে তুমুল করতালির মধ্যে স্থানীয় বিজেপি কর্মী পবন শাহ গোড্ডার সাংসদ নিশিকান্ত দুবের পা ধুইয়ে দিচ্ছেন। তখন ধ্বনি উঠছে, ‘পবন ভাই জিন্দাবাদ’। পা ধোয়ানোর পর নিশিকান্ত দুবের পা মুছিয়ে দিতেও দেখা যায় ওই বিজেপি কর্মীকে। এর পর নিশিকান্তের পা ধোয়ানো জল পানও করে ফেলেন পবন শর্মা।

আরও পড়ুন, বিজেপি জাতীয় সম্পাদকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের

সে সব ছবি পরে ফেসবুকে শেয়ারও করেছেন নিশিকান্ত দুবে, জানিয়েছেন সুযোগ পেলে তিনিও পবন শাহকে এ সম্মান ফিরিয়ে দেবেন।

সোশাল মিডিয়ায় এ নিয়ে বিপুল সমালোচনার মুখে পড়ার পর নিশিকান্ত দুবে জানিয়েছেন, ওই পার্টি কর্মী যা করেছেন তা ঝাড়খণ্ড অঞ্চলের প্রচলিত প্রথা এবং তিনি খুশি হয়েই এ কাজ করেছেন। ‘‘যদি কোনও পার্টি কর্মী খুশি হয়ে পা ধুইয়ে দিয়ে থাকে, তাতে এত অবাক হওয়ার কী আছে! অতিথির পা ধুইয়ে দেওয়া ঝাড়খণ্ডের প্রচলিত প্রথা’’, এ কথা বলার পর নিশিকান্ত জানিয়েছেন, মহাভারতে সুদামাও কৃষ্ণের পা ধুইয়ে দিয়েছিলেন।

যে বিজেপি কর্মী নিশিকান্ত দুবের পা ধোয়া জল খেয়েছেন, সেই পবন শাহ বলেছেন, ‘‘এ নিয়ে রাজনীতি করা ঠিক নয়। আমি যদি ওঁর পা ধুইয়ে জল খেয়ে থাকি তাতে আমি কী অপরাধ করেছি? এটা আমার অনুভুতির বিষয়। উনি আমার দাদার মত। যারা আমার বিরুদ্ধে কুকথা বলছে তাদের নামে আমি মামলা করব।’’

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bjp mp feet washed by party worker drank same water

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X