আরও বড় ভাঙন বিজেপিতে? তৃণমূলে ফিরতে কী শর্ত দিলেন সৌমিত্র খাঁ?

মঙ্গলবারই বিজেপির এই সাংসদকে নিয়ে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করে বসেন অর্জুন সিং। অর্জুনকে দাদা বলে সম্বোধন করে ব্যক্তিগত সম্পর্কের কথা বলেন সাংসদ নিজেও।

আরও বড় ভাঙন বিজেপিতে? তৃণমূলে ফিরতে কী শর্ত দিলেন সৌমিত্র খাঁ?
তৃণমূলে ফেরার শর্ত দিলেন বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।

তৃণমূলে ফেরার মঞ্চটা কি তৈরি করতে শুরু করে দিলেন সৌমিত্র খাঁও। উত্তরটা এখনই স্পষ্ট না হলেও খোদ বিজেপি সাংসদের কথায় কিন্তু ইঙ্গিতটা রয়েই গেল। ”অভিষেক বন্দ্যোপাধ্যায় যবে থেকে তৃণমূল আর করবেন না, আমি তৃণমূলে ফিরব সেদিন। কারণ অভিষেকের নীচে থেকে দল করব না।” এর আগে সৌমিত্র সম্পর্কে বলতে গিয়ে সদ্য গেরুয়া-ত্যাগী অর্জুন সিং বলেন, ”সৌমিত্র খাঁ আমার ভাই। তবে এখনই কে আসবেন আর কে আসবেন না সেব্যাপারে কিছু বলতে পারব না।”

আবারও রাজ্য বিজেপিতে ভাঙনের ইঙ্গিত। অর্জুন সিং দল ছাড়ার কয়েকদিনের মধ্যেই ইঙ্গিতপূর্ণ মন্তব্য বিজেপির আর এক সাংসদ সৌমিত্র খাঁয়ের। দিন কয়েক আগেই পদ্ম ছেড়ে জোড়াফুলে প্রত্যাবর্তন হয়েছে অর্জুন সিংয়ের। সূত্রের খবর, বিজেপিতে বেশ কয়েকজন বিক্ষুব্ধকে ভাঙানোর চেষ্টা শুরু করে দিয়েছে জোড়াফুল। একাজে অর্জুনকেই হাতিয়ার করেছে রাজ্যের শাসকদল।

অর্জুন দল ছাড়ায় যেমন বাড়তি দায়িত্ব কাঁধে এসে পড়েছে শুভেন্দু অধিকারীর, তেমনি সংগঠনে দায়িত্ব বেড়েছে বিজেপি সাংসদ সৌমিত্র খাঁয়েরও। তবে সৌমিত্র সম্পর্ক বলতে গিয়ে বেশ স্নেশসীল অর্জুন সিং। বরং বলা ভালো মঙ্গলবার সৌমিত্র সম্পর্কে বলে রাজ্য বিজেপির অস্বস্তি আরও বাড়িয়েছেন অর্জুন। বিজেপি ছেড়ে তৃণমূলে কি আরও কয়েকজন যোগ দিচ্ছেন? পদ্ম সাংসদ সৌমিত্র খাঁ সম্পর্কেও তাঁর মতামত জিজ্ঞাসা করা হলে অর্জুন বলেন, ”সৌমিত্র খাঁ আমার ভাই। অনেকেই এবার আসবেন সেটা বলতে পারি। তবে কে আসবেন আর কে আসবেন না সেটা এখন বলতে পারব না।”

আরও পড়ুন- কেষ্ট-মদনদের অসম্পূর্ণ চিকিৎসা, SSKM-র ডাক্তারদের বিরুদ্ধে বড় অভিযোগ! টুইট অনুপমের

সৌমিত্র সম্পর্কে স্নেহ এখনও বেশ অটুট অর্জুনের। এই বিষয়টি নিয়েই এবার সৌমিত্র খাঁও পাল্টা এদিন মুখ খুলেছেন। অস্বস্তিতে ফেলেছেন পদ্মের বঙ্গ ব্রিগেডকেও। অর্জুনের মন্তব্যের প্রেক্ষিতে তাঁর জবাব, ”অর্জুনদাও বিজেপির সাংসদ আমিও তাই। তবে তিনি তাঁর রাজনৈতিক পথ বদলে নিয়েছেন মানে এই নয় যে আমিও তা করব। অভিষেক বন্দ্যোপাধ্যায় যবে থেকে তৃণমূল আর করবেন না, আমি তৃণমূলে সেদিন ফিরব। কারণ অভিষেকের নীচে থেকে দল করব না।”

সৌমিত্র খাঁয়ের এই মন্তব্য ঘিরেই চর্চা তুঙ্গে। তবে কি ধীরে ধীরে বরফ গলছে? সৌজন্যে কি অর্জুন? বিষয়টি স্পষ্ট না হলেও রাজনৈতিক মহলে জল্পনা কিন্তু বাড়ছে। যদিও রাজ্য বিজেপির তরফে সৌমিত্র খাঁয়ের এই মন্তব্যের পাল্টা কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp mp soumitra khan gives condition to join tmc

Next Story
কেষ্ট-মদনদের অসম্পূর্ণ চিকিৎসা, SSKM-র ডাক্তারদের বিরুদ্ধে বড় অভিযোগ! টুইট অনুপমের