‘মমতার পাশেই আছি’, মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে দলবদলের জল্পনা বাড়ালেন স্বামী

প্রায় মিনিট ৪৫ মমতার সঙ্গে বৈঠক করেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

BJP MP Subramanian Swamy meets Mamata Banerjee in Delhi
দলবদলের জল্পনা উস্কে বুধবার দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

দলবদলের জল্পনা উস্কে বুধবার দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকের আগে স্বামীর মমতার সঙ্গে সাক্ষাৎ বেশ তাৎপর্যপূর্ণ। এদিন সাড়ে তিনটে নাগাদ দিল্লিতে মমতার ১৮৩ নম্বর সাউথ অ্যাভিনিউয়ের বাড়িতে আসেন স্বামী। প্রায় মিনিট ৪৫ মমতার সঙ্গে বৈঠক করেন স্বামী।

এদিন গাড়ি থেকে নেমে সংবাদমাধ্যমকে স্বামী বলেন, আমি মমতার পাশেই আছি। আলাদা করে দলবদল করার কোনও প্রয়োজন নেই। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্যে জল্পনা গাঢ় হয়েছে। তাহলে কি মোদী-শাহ নেতৃত্বের উপর ক্ষোভ বাড়ছে সুব্রহ্মণ্যম স্বামীর? প্রশ্ন উঠছে রাজনৈতিক মহলে।

প্রসঙ্গত, রাজ্যসভার সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী স্বামী বার বার মোদী সরকারের সমালোচনা করে শিরোনামে এসেছেন। সম্প্রতি জাতীয় কার্যকারিণী সমিতি থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছে। কিছুদিন আগে রোমে বিশ্ব শান্তি সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায়কে যেতে বাধা দেওয়ার জন্য কেন্দ্রের সমালোচনা করেন স্বামী। আগেও অনেকবার তৃণমূল সুপ্রিমোর প্রকাশ্যে প্রশংসা করেছেন স্বামী।

একুশের নির্বাচনের সময় নন্দীগ্রামে প্রচারের প্রথম দিন পায়ে চোট পেয়েছিলেন মমতা। সেই সময় টুইট করে মমতার সুস্থতা কামনা করেন স্বামী। সেই চোটের ঘটনা নিয়ে পরবর্তীকালে তৃণমূল-বিজেপির মধ্যে দোষারোপ-পাল্টা দোষারোপের পালা চলে দীর্ঘদিন।

আরও পড়ুন মমতার দুয়ারে যাচ্ছেন বিজেপির হেভিওয়েট সাংসদ, দিল্লিতে জল্পনা তুঙ্গে

প্রসঙ্গত, ২০২০ সালে স্বামী মমতার রাজনীতির সমালোচনা করা একটি টুইটের প্রত্যুত্তরে লিখেছিলেন, আমার মতে মমতা বন্দ্যোপাধ্যায় একজন পাক্কা হিন্দু এবং দুর্গাভক্ত। পরিস্থিতি অনুযায়ী মমতা ব্যবস্থা নেয়। তাঁর রাজনীতি আলাদা। সেটাই আমরা ময়দানে নেমে লড়াই করব। বিজেপি সাংসদ মমতার প্রশংসা করলেও তাঁর সঙ্গে রাজনৈতিক লড়াইয়ের কথা বলতেন। এবার সরাসরি তিনি মমতার পাশে রয়েছেন বলে জানাচ্ছেন। তার থেকেই জল্পনা বাড়ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Bjp mp subramanian swamy meets mamata banerjee in delhi

Next Story
মিটমাট হয়ে গেল মমতা-পবনেরসিকিমের মুখ্যমন্ত্রী পবন চামলিংয়ের সঙ্গে বৈঠক করলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com