scorecardresearch

বড় খবর

‘গুজরাটে দুই-তৃতীয়াংশ আসন নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি’, হুঙ্কার অমিত শাহের

এর আগে দিল্লি, ঝাড়খণ্ড, বাংলার ক্ষেত্রেও দুই-তৃতীয়াংশ আসন পেয়ে ক্ষমতায় আসার কথা বলেছিলেন শাহ।

‘গুজরাটে দুই-তৃতীয়াংশ আসন নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি’, হুঙ্কার অমিত শাহের
কংগ্রেসকে আক্রমণ করলেও আপকে নিশানা করেননি শাহ।

দীর্ঘ সময় ধরে বিজেপির দখলে গুজরাট। এদিকে, এবার বিধানসভা নির্বাচনের আগে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর রাজ্যে দাঁত ফোটাতে মরিয়া অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি। তার মধ্যেই গুজরাটের আরেক ভূমিপুত্র কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বৃহস্পতিবার দাবি করলেন, “গুজরাটে দুই-তৃতীয়াংশ আসন পেয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি।”

শাহ বলেছেন, গুজরাট বিজেপিকে দীর্ঘদিন ধরে সমর্থন করে আসছে এবং দলও মানুষের ইচ্ছাপূরণে সফল হয়েছে। প্রসঙ্গত, এর আগে দিল্লি, ঝাড়খণ্ড, বাংলার ক্ষেত্রেও দুই-তৃতীয়াংশ আসন পেয়ে ক্ষমতায় আসার কথা বলেছিলেন শাহ। কিন্তু বাস্তবে হয়েছে উল্টোটা। এবার গুজরাটের ক্ষেত্রেও একই কথা শাহের মুখে।

আহমেদাবাদে সন্ত সাভাইয়ানাথ ধামে জনসমাবেশে বক্তৃতা দেন অমিত শাহ। এদিন তৃতীয় পর্যায়ে গুজরাট গৌরব যাত্রার সূচনা করেন তিনি। গির-সোমনাথ জেলার সোমনাথ মন্দিরে শেষ হবে এই যাত্রা। এদিন শাহ বলেন, “বিজেপি সরকার প্রচুর জনকল্যাণমূলক কাজ করেছে। জেলা-পঞ্চায়েত স্তরে, বিধানসভা এবং লোকসভায় প্রত্যেক নির্বাচনে গুজরাটের মানুষ বিজেপিকে জয়মালা পরিয়েছে।”

আরও পড়ুন ‘২০ বছর রাজনীতিতে এসেছেন, কেন পাত্তা দেব ওঁকে?’, শাহি কটাক্ষের পাল্টা নীতীশের খোঁচা

তিনি আরও বলেন, “আমি আজকে বলছি, এই সংবাদমাধ্যমের সামনে যে বিজেপি সরকার আবার ২০২২ সালে ক্ষমতায় আসবে দুই-তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে। এর কারণ গুজরাটের মানুষ বিজেপির উপর তাঁদের আস্থা-ভরসা রেখেছে, সরকারও তাঁদের ইচ্ছাপূরণ করেছে।”

শাহের দাবি, প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে গুজরাটের তীর্থস্থান যেমন, অম্বাজি এবং সোমনাথ মন্দিরের উন্নয়ন হয়েছে। পূর্ববর্তী কংগ্রেস সরকারকে আক্রমণ করে তিনি বলেছেন, “এর আগে মানুষ ২৬ ঘণ্টা বিদ্যুৎ, নর্মদার জল পেতেন না। বছরের ২০০ দিন রাজ্যে কারফিউ থাকত। কিন্তু বিজেপি জমানায় রাজ্যে কোনও কারফিউ হয়নি।” তবে এদিন কংগ্রেসকে আক্রমণ করলেও আপকে নিশানা করেননি শাহ। ১৯৯০ সালের পর থেকে গুজরাটে হারেনি বিজেপি। সে কারণে ভোটারদের তিনি ধন্যবাদ জানিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp will retain power in gujarat with two thirds majority amit shah