scorecardresearch

বড় খবর

‘২০ বছর রাজনীতিতে এসেছেন, কেন পাত্তা দেব ওঁকে?’, শাহি কটাক্ষের পাল্টা নীতীশের খোঁচা

ক্ষমতার লোভে না কি এখন জেপি নারায়ণের শিষ্যরা কংগ্রেসের কোলে বসে দোল খাচ্ছে। এমন ভাষায় আক্রমণ করেন শাহ।

‘২০ বছর রাজনীতিতে এসেছেন, কেন পাত্তা দেব ওঁকে?’, শাহি কটাক্ষের পাল্টা নীতীশের খোঁচা
নীতীশের নিশানায় অমিত শাহ

জয়প্রকাশ নারায়ণের শিষ্যরা এখন কংগ্রেসের কোলে বসে দোল খায়। সম্প্রতি নাম না করে নীতীশ কুমার, লালুপ্রসাদ যাদবকে এই ভাষায় আক্রমণ করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। জেপি নারায়ণের পৈতৃক গ্রাম সিতাব দিয়ারায় এসে এই কথা বলেন শাহ। এবার পাল্টা শাহকে তোপ দাগলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। কটাক্ষ ছুড়ে দিলেন, “যিনি ২০ বছর আগে রাজনীতিতে এসেছেন তাঁর কথায় কিছু এসে যায় না।”

ক্ষমতার লোভে না কি এখন জেপি নারায়ণের শিষ্যরা কংগ্রেসের কোলে বসে দোল খাচ্ছে। এমন ভাষায় আক্রমণ করেন শাহ। এতে পাল্টা নীতীশ বলেছেন, “জেপির অবস্থান নিয়ে তাঁর কোনও জ্ঞান আছে যাঁর নাম নিচ্ছে লোকজন! ১৯৭৪ সালে জেপি আন্দোলনের জেরে ভারতের রাজনীতিতে নয়া সুর্যোদয় হয়েছিল। যাঁর রাজনৈতিক কেরিয়ার শুরু হয়েছে ২০ বছর আগে তাঁকে কোনও গুরুত্ব দিতে চাই না।”

প্রসঙ্গত, মাস দুয়েক আগে নাটকীয় ভাবে এনডিএ জোট ছেড়ে আরজেডি-কংগ্রেসের সঙ্গে জোট গড়ে সরকার গঠন করেন নীতীশ। সংযুক্ত জনতা দলের নেতা বর্তমানে বিহারের সবচেয়ে দীর্ঘ সময়ের মুখ্যমন্ত্রী। নীতীশ বলেছেন, “হ্যাঁ আমি ক্ষমতায় আছি। আর সেটা মিডিয়া খুব প্রচার করে। দিল্লির সব ইংরাজি সংবাদপত্র আমাকে নিয়ে অপপ্রচার করে যায়। কিন্তু আমি এসব পরোয়া করি না।”

আরও পড়ুন মাঝ সমুদ্রে ভেঙে পড়ল মিগ যুদ্ধ বিমান! বরাত জোরে প্রাণরক্ষা পাইলটের

কয়েক দিন আগে বিহার বিজেপির সভাপতি সঞ্জয় জয়সওয়াল ফেসবুক পোস্টে মহাজোটের সরকারকে আক্রমণ করেন। লেখেন, ১০ লক্ষ চাকরি দেওয়ার প্রতিশ্রুতির কী হল! তাতে নীতীশ পাল্টা বলেন, “উনি কে, কেন তাঁর কথার উত্তর দেব? যিনি আরজেডির টিকিটে প্রথমবার ভোটে দাঁড়ান, তার পর দলকে ল্যাং মেরে বিজেপিতে চলে যান তাঁর কথার কোনও দাম আছে?”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: His political career began just 20 years ago cm nitishs fresh salvo at amit shah