scorecardresearch

বড় খবর

SSC ‘দুর্নীতি’তে ধুন্ধুমার, পুলিশ-BJP দফায়-দফায় খণ্ডযুদ্ধ, মিছিল আটকাতে জলকামান

করুণাময়ী থেকে বিকাশ ভবন অভিযান শুরু করে বিজেপি যুব মোর্চা। তবে গেরুয়া দলের যুব শাখার এই মিছিলে অনুমতি ছিল না পুলিশের।

Bjp Yuva Morcha Bikash Bhavan Avijan by protesting SSC recruitment scam updates
একের পর এক ব্যারিকেড ভেঙে বিকাশ ভবনের দিকে এগনোর চেষ্টা বিজেপি কর্মীদের। পুলিশের সঙ্গে দফায়-দফায় খণ্ডুযদ্ধ বিজেপি কর্মীদের। ছবি: পার্থ পাল।

এসএসসি-তে নিয়োগ ‘দুর্নীতি’ নিয়ে বিজেপি যুব মোর্চার বিকাশ ভবন অভিযান ঘিরে মঙ্গলবার দুপুরে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয় সল্টলেকের করুণাময়ী চত্বরে। এদিন করুণাময়ী থেকেই বিকাশ ভবন অভিযান শুরু করে বিজেপি যুব মোর্চা। তবে গেরুয়া দলের যুব শাখার এই মিছিলে অনুমতি দেয়নি পুলিশ। ময়ূখ ভবনের সামনে মিছিল আটকায় পুলিশ। পুলিশের ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করেন বিজেপি কর্মী-সমর্থকরা। বাধা দিলে পুলিশের সঙ্গে তুমুল বচসা বিজেপি কর্মীদের। পরিস্থিতি সামাল দিতে জলকামান দিয়ে মিছিল ছত্রভঙ্গ করে পুলিশ। শেষমেশ রাস্তায় বসেই বিক্ষোভে সোচ্চার হন বিজেপি নেতারা।

এদিন গেরুয়া দলের শাখা সংগঠনের বিকাশ ভবন অভিযান কর্মসূচির নেতৃত্বে ছিলেন যুব মোর্চার জাতীয় সভাপতি তেজস্বী সূর্য, বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মিছিলে সামিল হন অগ্নিমিত্রা পাল থেকে শুরু করে রাজ্য বিজেপির একাধিক নেতা।

বিজেপি যুব মোর্চার মিছিল ছত্রভঙ্গ করতে পুলিশের জলকামান। ছবি: পার্থ পাল।

স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে এদিন পথে নামে বিজেপি। প্রচণ্ড দাবদাহের মধ্যেও মঙ্গলবার দলের যুব মোর্চার তরফে বিকাশ ভবন অভিযানের ডাক দেওয়া হয়েছিল। এদিন শহর কলকাতা ও সল্টলেকের বিজেপি কর্মী-সমর্থকদের পাশাপাশি লাগোয়া জেলাগুলি থেকেও বিজেপির বহু কর্মী এসে ভিড় জমিয়েছিলেন করুণাময়ী চত্বরে।

যুব মোর্চার বিকাশ ভবন অভিযানের নেতৃত্বে তেজস্বী সূর্য, সুকান্ত মজুমদাররা। ছবি: পার্থ পাল।

আরও পড়ুন- অনুব্রতর গতিবিধিতে আরও কড়া নজরদারি সিবিআইয়ের, চাওয়া হল পাসপোর্ট

তবে বিজেপির এই মিছিলের অনুমতি দেয়নি পুলিশ। অনুমতি ছাড়াই করুণাময়ী মোড় থেকে বিকাশ ভবনের উদ্দেশে মিছিল শুরু হয়। যদিও মিছিল আটকাতে আগেভাগে সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছিল পুলিশও। ময়ূখ ভবনের সামনে রাস্তায় ব্যারিকেড দিয়ে ঘিরে ফেলা হয়েছিল। তৈরি রাখা হয়েছিল জলকামানও।

ময়ূখ ভবনের কাছে ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা বিজেপি কর্মীদের।

আশঙ্কা মতোই মিছিল ময়ূখ ভবনের কাছে যেতেই পরিস্থিতি ব্যাপক উত্তপ্ত হয়। বেশ কিছু বিজেপি কর্মী ব্যারিকেড ভেঙে এগনোর চেষ্টা করেন। বাধা দেয় পুলিশ। পুলিশের সঙ্গে তুমুল বচসা শুরু হয়ে যায় বিজেপি কর্মী-সমর্থকদের। পরিস্থিতি সামাল দিতে জলকামান ব্যবহার করে পুলিশ।

বিশাল পুলিশ বাহিনীর সঙ্গে দফায়-দফায় খণ্ডযুদ্ধ শুরু হয়ে যায় বিজেপি কর্মীদের। একের পর এক ব্যারিকেড ভেঙে মিছিল এগনোর চেষ্টা চলে। মিছিলে বাধা পেয়ে ময়ূখ ভবনের সামনে রাস্তায় বসে বিক্ষোভে ফেটে পড়েন বিজেপি কর্মী-সমর্থকরা। এসএসসি নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে সরব হন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিশানা করে বিজেপি নেতার টিপ্পনি, ”পার্থবাবু বেঁচে আছেন ডিভিশন বেঞ্চের জন্য।”

পুলিশের সঙ্গে দফায়-দফায় খণ্ডযুদ্ধ বিজেপি কর্মীদের। ছবি: পার্থ পাল।

এদিকে, বিকাশ ভবন থেকে মাত্র ১০০ মিটার দূরে ময়ূখ ভবনের কাছে তুলকালাম পরিস্থিতি তৈরি হওয়ায় কোনও ঝুঁকি নিতে চায়নি পুলিশ। বিকাশ ভবনের নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়। যদিও শেষমেশ বিশাল সংখ্যক পুলিশকর্মীর বাধা টপকে বিকাশ ভবনের দিকে এগোতে পারেনি বিজেপি যুব মোর্চার মিছিল।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp yuva morcha bikash bhavan avijan by protesting ssc recruitment scam updates