scorecardresearch

বড় খবর

BJP যুবনেতার রহস্যমৃত্যুতে ধুন্ধুমার কাশীপুরে, সাড়ে ৫ ঘণ্টা পর উদ্ধার দেহ, দুপুরে যাবেন শাহ

শুক্রবার সকালে কাশীপুরে যুব মোর্চার নেতার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। খুন বলে অভিযোগ পরিবারের। এক্সপ্রেস ফটো।

bjp yuva morcha leader's mysterious death at kolkata's kashipur, amit shah may go there Updates
ডানদিকে, মৃত যুবনেতা অর্জুন চৌরাসিয়া। ছবির বাঁদিকে কাশীপুর রেল কলোনির পরিত্যক্ত ঘর। এই ঘর থেকেই উদ্ধার হয় যুবকের ঝুলন্ত দেহ।

কাশীপুরে ধুন্ধুমার। সাড়ে ৫ ঘণ্টা পর বিজেপি যুবনেতার দেহ উদ্ধার পুলিশের। পুলিশের সঙ্গে তুমুল ধস্তাধস্তি বিজেপি কর্মীদের।পুলিশকে ঘিরে গো-ব্যাক স্লোগান। টেনে-হিঁচড়ে বিজেপি কর্মীদের সরিয়ে দেয় পুলিশ। বিশাল পুলিশ বাহিনী ঘিরে ফেলেছে গোটা এলাকা। মৃতদেহের ময়না তদন্তের জন্য নিয়ে যাওয়া হল আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে। দুপুরেই মৃত বিজেপি নেতার বাড়িতে যাবেন অমিত শাহ।

অমিত শাহের রাজ্য সফরের মাঝেই কাশীপুরে বিজেপি যুব মোর্চার নেতার রহস্যমৃত্যু ঘিরে তুলকালাম পরিস্থিতি। এদিন সকালে চিৎপুর থানার পুলিশকে মৃতদেহ তুলতে বাধা স্থানীয়দের। কাশীপুর রেল কলোনির পরিত্যক্ত ঘর থেকে বিজেপি যুব নেতা অর্জুন চৌরাসিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। খুন বলে অভিযোগ পরিবারের। তৃণমূলের বিরুদ্ধে খুনের অভিযোগ বিজেপির। দলীয় নেতার রহস্যমৃত্যুতে উদ্বেগ প্রকাশ করেছেন এই মুহূর্তে রাজ্যে থাকা অমিত শাহও। কোচবিহার থেকে ফিরে আজই মৃত যুবনেতার বাড়িতে যেতে পারেন মোদীর প্রধান সেনাপতি।

এদিন ঘটনাস্থলে যান স্থানীয় বিধায়ক তথা কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ। তৃণমূল নেতাকে ঘিরে প্রবল বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি কর্মীরা। বাধা সরিয়েই পুলিশ নিয়ে রেল কলোনির পরিত্যক্ত ঘরে ঢোকেন অতীন ঘোষ। স্থানীয় তৃণমূল কর্মীদের সঙ্গেও প্রবল বচসায় জড়ান বিজেপি কর্মীরা। তৃণমূল আশ্রিত দুষ্কৃকতীরাই যুব মোর্চার নেতা অর্জুন চৌরাসিয়াকে খুন করেছে বলে অভিযোগ বিজেপির।

মৃত যুবনেতার দেহ উদ্ধারে গেলে পুলিশকে বাধা স্থানীয় বিজেপি কর্মীদের। এক্সপ্রেস ফটো।

এদিকে, মৃতদেহ নিয়ে রাজনীতির অভিযোগ তুলেছে তৃণমূল। মৃত অর্জুন চৌরাসিয়া তৃণমূলের সঙ্গে যুক্ত ছিলেন বলে দাবি করেছেন স্থানীয় বিধায়ক অতীন ঘোষ। পরিকল্পনা করেই বিজেপি গন্ডগোল পাকাচ্ছে বলে অভিযোগ অতীন ঘোষের। এদিন ঘটনাস্থলে গিয়ে স্থানীয় বিধায়ক অতীন ঘোষ বলেন, ”মৃতদেহ নিয়ে রাজনীতি হচ্ছে। শকুনের মতো মৃতদেহের উপর ঝাঁপিয়ে পড়েছে। নির্বাচনের সময় ও আমাদের হয়ে কাজ করেছিল। ওঁদের পরিবারে আত্মহত্যার ট্র্যাডিশন আছে। ওঁর বাবাও আত্মঘাতী হয়েছিলেন।”

মৃতদেহের পাশে শোকস্তব্ধ পরিজনেরা। এক্সপ্রেস ফটো।

মৃত অর্জুন চৌরাসিয়া কাশীপুর-বেলগাছিয়া বিজেপি যুব মোর্চার মণ্ডল সহ সভাপতি ছিলেন বলে দাবি পদ্ম শিবিরের। তাঁর পরিবার সূত্রে জানা গিয়েছে, গতকাল রাত সাড়ে আটটার পর বাড়ি থেকে বেরিয়েছিলেন বেসরকারি একটি সংস্থায় কর্মরত অর্জুন। গতকালই তিনি বেতন পেয়েছিলেন। তবে রাতে বাড়ি থেকে বেরিয়ে আর ফেরেননি তিনি। এরপর সকালে রেল কলোনির পরিত্যক্ত একটি ঘর থেকে অর্জুনের ঝুলন্ত দেহ উদ্ধার হয়।

দলের যুব নেতার মৃত্যুতে শাসকদলকে কাঠগড়ায় তুলে সোচ্চার বিজেপি। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরাই অর্জুনকে খুন করে দেহ ঝুলিয়ে দিয়েছে বলে অভিযোগ পদ্ম শিবিরের। ক্ষোভে ফেটে পড়েছেন এলাকাবাসীও। এদিন সকালে অর্জুন চৌরাসিয়ার দেহ উদ্ধারে গেলে স্থানীয়রা বাধা দেন পুলিশকে। পুলিশের হাত থেকে মৃতদেহ কার্যত ছিনিয়ে নেওয়া হয়। যদিও শেষমেশ প্রায় সাড়ে ৫ ঘণ্টা পর দেহ উদ্ধার করতে সফল হয় পুলিশ।

আরও পড়ুন- আজও ঠাসা কর্সমূচি, সকালে কোচবিহারের তিনবিঘায় শাহ, দুপুরে বৈঠক কলকাতায়

প্রাক্তন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এদিন বলেন, ”অভিজিৎ সরকারের পর আরও এক বিজেপ নেতা খুন। অর্জুনকে খুন করেছে তৃণমূল। নিরপেক্ষভাবে তদন্ত করা হোক।” এদিন ঘটনাস্থেল গিয়েছেন বিজেপি নেতা রীতেশ তিওয়ারি, সুভাষ সরকার, কল্যাণ চৌবেরা। পরে শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদাররাও কাশীপুরে যাবেন বলে জানা গিয়েছে।

অন্যদিকে, বর্তমানে রাজ্যে সফররত অমিত শাহের কানেও অর্জুনের মৃত্যুর খবর গিয়েছে। দলের যুবনেতার মৃত্যুতে উদ্বেগ প্রকাশ করেছেন শাহ। কোচবিহারের কর্মসূচি সেরে দুপুরে কলকাতায় ফিরে কাশীপুরে যেতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। মৃত যুবনেতার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলতে পারেন শাহ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjp yuva morcha leaders mysterious death at kolkatas kashipur amit shah may go there updates