scorecardresearch

বড় খবর

আজও ঠাসা কর্সমূচি, সকালে কোচবিহারের তিনবিঘায় শাহ, দুপুরে বৈঠক কলকাতায়

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বঙ্গ সফরের আজই শেষ দিন। রাতের বিমানেই তাঁর দিল্লি ফেরার কথা রয়েছে।

Union Home Minister Amit Shah West bengal Visit 2nd Day Updates
শাহী-সফরের শেষে দিনেও একগুচ্ছ কর্মসূচি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

অমিত শাহের দু’দিনের বঙ্গ সফরের আজই শেষ দিন। শুক্রবার সকালে কোচবিহারের তিনবিঘায় যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। বিএসএফ-এর উচ্চ পদস্থ কর্তাদের সঙ্গে বৈঠক করবেন শাহ। আলোচনা হবে তিনবিঘা করিডর নিয়ে। মূলত বাংলাদেশিদের চলাচলের জন্যই এই তিন বিঘা করিডর খোলা থাকে ২৪ ঘণ্টা। এই পথে চোরাচালানের অভিযোগ দীর্ঘদিনের। পড়শি দেশের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক রেখেই কীভাবে চোরাচালান বন্ধ করা যায় সেব্যাপারে সীমান্তরক্ষী বাহিনীর আধিকারিকদের সঙ্গে আলোচনা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর।

বৃহস্পতিবারই রাজ্যে এসেছেন অমিত শাহ। গতকাল দিনভর ঠাসা কর্মসূচি ছিল শাহের। গতকাল সকালে সুন্দরবনে ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকা পরিদর্শন ও একাধিক উদ্বোধন-শিলান্যাস কর্মসূচির পর বিকেলে শাহ গিয়েছিলেন শিলিগুড়িতে। সেখানে প্রকাশ্য সভায় বক্তৃতার পর রাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী ফেরেন কলকাতায়। শুক্রবার সকালে কোচবিহারের তিন বিঘায় যাবেন তিনি। এখানেও বিএসএফ-এর কর্তাদের সঙ্গে তাঁর বৈঠক।

আরও পড়ুন- ‘CAA হবেই’, বাংলায় দাঁড়িয়ে দাবি শাহর, কিন্তু বজায় রাখলেন করোনা ঢাল

দুপুরে কলকাতায় ফিরে কথা বলবেন দলের রাজ্য নেতৃত্বের সঙ্গে। নিউটাউনের হোটেলে গুরুত্বপূর্ণ বৈঠক। কোন্দল-ভাঙনে জেরবার বঙ্গ বিজেপি। দলের নেতারাই একে অপরে বিরুদ্ধে মুখ খুলছেন। রাজ্যস্তরের পাশাপাশি জেলাগুলিতেও বিজেপিতে ভাঙন তীব্র আকার নিয়েছে। নেতৃত্বে অনাস্থা এনে সরে যাচ্ছেন পুরনো নেতা-কর্মীরা। এই আবহেই দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে শাহ আজ কী বার্তা দেন নজর সেদিকেই।

আরও পড়ুন- শুক্রে সৌরভের বাড়িতে শাহী সফরে অমিত, করতে পারেন নৈশভোজ

অন্যদিকে, আজ সন্ধ্যায় সরকারি অনুষ্ঠানে যোগ দিতে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলেও যাবেন শাহ। সেখান থেকেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সরাসরি বেহালার ২/৬ বীরেন রায় রোডে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে যেতে পারেন।

সৌরভের বাড়িতে শাহী সফরের বিষয়টি আচমকা নয়, আগে থেকেই নির্ধারিত বলে বিজেপি সূত্রে খবর। সূত্রের খবর, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্তও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মহারাজের বাড়িতে যেতে পারেন।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Union home minister amit shah west bengal visit 2nd day updates