scorecardresearch

বড় খবর

ছটে নিষেধাজ্ঞার প্রতিবাদ, বিজেপির বিক্ষোভে ধুন্ধুমার, কানে চোট মনোজ তিওয়ারির

মুখ্যমন্ত্রীর বাড়ির কাছেই চলছিল বিক্ষোভ। পরিস্থিতি সামাল দিতে পুলিশ জলকামান ব্যবহার করে। তাতেই কানে চোট পান বিজেপি নেতা।

ছটে নিষেধাজ্ঞার প্রতিবাদ, বিজেপির বিক্ষোভে ধুন্ধুমার, কানে চোট মনোজ তিওয়ারির
বিজেপির বিক্ষোভ সামাল দিতে পুলিশের জলকামান। আহত মনোজ তিওয়ারি।

ছট উৎসব পালনে নিষেধাজ্ঞার প্রতিবাদে দিল্লিতে বিক্ষোভ দেখাতে গিয়ে আহত বিজেপি নেতা মনোজ তিওয়ারি। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির সামনে মঙ্গলবার বিক্ষোভ কর্মসূচি ছিল বিজেপির। সেই বিক্ষোভে সামিল ছিলেন বিজেপি নেতা তথা সাংসদ মনোজ তিওয়ারি। বিক্ষোভ নিয়ন্ত্রণে পুলিশ জলকামানের ব্যবহার করে। তারই জেরে কোনওভাবে কানে আঘাত পান বিজেপি নেতা। আহত অবস্থায় তাঁকে দিল্লির সফদরজং হাসপাতালে ভর্তি করা হয়েছে। আপাতত হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন বিজেপি নেতা।

করোনা পরিস্থতির জেরে এবছর রাজধানীর ঘাটগুলিতে ছট উৎসব পালনে নিষেধাজ্ঞা জারি করেছে দিল্লির সরকার। অতিমারীর পরিস্থিতিতে ছটের জমায়েতকে কেন্দ্র করে সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতেই এই তৎপরতা নেয় অরবিন্দ কেজরিওয়ালের সরকার। ৩০ সেপ্টেম্বর দিল্লির বিপর্যয় মোকাবিলা দফতর রীতিমতো নির্দেশ জারি করে ছট উৎসবে জমায়েতে নিষেধাজ্ঞা জারি করে। তবে কেজরিওয়াল সরকারের এই সিদ্ধান্তের প্রতিবাদে শুরু থেকেই সরব দিল্লি বিজেপি নেতৃত্ব। এবছর দিল্লিতে ছট উৎসব পালনের সবরকম তোড়জোড় শুরু করে দিয়েছে গেরুয়া দল। এমনকী বিজেপি নেতৃত্বের তরফে জানানো হয়েছে, দলের নেতৃত্বাধীন দিল্লির তিনটি কর্পোরেশন ছট উৎসব পালনের ক্ষেত্রে সবরকম আয়োজন করবে।

মঙ্গলবার দিল্লিতে ছট পালনে নিষেধাজ্ঞার প্রতিবাদে বড়সড় বিক্ষোভ কর্মসূচি নিয়েছিল বিজেপি। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির সামনে সেই বিক্ষোভ কর্সূচির পুরভাগে ছিলেন বিজেপি নেতা মনোজ তিওয়ারি। বিজেপি নেতা রাহুল ত্রিবেদী জানিয়েছেন, এদিন বিক্ষোভ শুরুর পরপরই পুলিশ বাধা দেয়। জলকামান ব্যবহার করে বিক্ষোভ তুলে দেওয়ার চেষ্টা হয়। তাতেই মনোজ তিওয়ারি চোট পান, তাঁকে সফদরজং হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর কানে আঘাত লেগেছে।

আরও পড়ুন- শহরে বড়সড় নাশকতার ছক বানচাল, গ্রেফতার পাক জঙ্গি

সোমবারই দিল্লি বিজেপির প্রধান আদেশ গুপ্তা দলের নেতা মনোজ তিওয়ারিকে সঙ্গে নিয়ে একটি সাংবাদিক বৈঠক করেছিলেন। তিনি জানিয়েছিলেন, সব ধরনের করোনা সতর্কতা মেনেই ছট উৎসব পালন করা হবে। দিল্লিতে সুইমিং চালু করে দেওয়া হলেও ছট পালনে নিষেধাজ্ঞা নিয়ে কেজরিওয়াল সরকারকে তুলোধনা করেছিলেন বিজেপি নেতা মনোজ তিওয়ারিও। তিনি বলেন, “ছট উৎসবে পুন্যার্থীরা গোড়ালি-ডোবা জলে নামেন। করোনার সংক্রমণ ছড়ায় মুখ থেকে। সুতরাং এক্ষেত্রে কোভিড বিধি ভাঙার মতো কোনও ঘটনা ঘটার আশঙ্কা নেই।”

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjps manoj tiwari injured during protest against ban on chhath