scorecardresearch

“বাংলায় বিজেপির ভোট কমছে, বাম-কংগ্রেস জোটই বিকল্প”

তৃণমূল ব্যতীত বাম-কংগ্রেস জোটই বাংলার মানুষের জন্য বিকল্প হতে চলেছে এমনটাই জানালেন সিপিআই (এম) এর বিধায়ক সুজন চক্রবর্তী।

“বাংলায় বিজেপির ভোট কমছে, বাম-কংগ্রেস জোটই বিকল্প”

২০১৯-এর লোকসভা নির্বাচনে বাংলায় যে ঝড় তুলেছিল বিজেপি, সেই হাওয়া ২০২১ সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে থাকবে না। সেই প্রেক্ষাপটে তৃণমূল ব্যতীত বাম-কংগ্রেস জোটই বাংলার মানুষের জন্য বিকল্প হতে চলেছে এমনটাই জানালেন সিপিআই (এম) এর বিধায়ক সুজন চক্রবর্তী। রাজ্যের বিজেপির ভট আগের থেকে অনেক কমে গিয়েছে বলেও দাবি করেন এই বর্ষীয়াণ নেতা।

আরও পড়ুন,  বিহারের মুখ্যমন্ত্রিত্ব গ্রহণে ‘অনিচ্ছুক’ নীতীশ, জোর করছে বিজেপি

বিধায়ক বলেন যদি নির্বাচনে “সত্যিকারের ইস্যুতে” লড়াই করা হয় তাহলে অবশ্যই জনগণের সমর্থন হারাবে পদ্মশিবির। সুজন বলেন, “বিহার বিধানসভা নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছিল যে যখন আসল ইস্যুতে একটি নির্বাচন লড়াই করা হয়েছিল, লোকেরা বিজেপিকে প্রত্যাখ্যান করেছিল এবং কংগ্রেস এবং বামফ্রন্টের বিকল্পকে সমর্থন করেছিল। এটিই বাংলার ভবিষ্যত। যারা টিএমসি এবং বিজেপি-র কাজে বিরক্ত তাঁদের বিকল্প পথ ভাবা উচিত।”

আরও পড়ুন, বাংলায় তৃণমূলকে ‘জোট বার্তা’ এআইএমআইএম-এর

প্রবীণ কংগ্রেস নেতা আবদুল মান্নানের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলন থেকে সুজন চক্রবর্তী বলেন, “২০১২ সালের লোকসভা নির্বাচনের পরে, বিজেপির নেতৃত্বাধীন এনডিএর ভোট প্রতিটি নির্বাচনেই হ্রাস পেয়েছে। ২০১৯ এর লোকসভা নির্বাচনের সঙ্গে তুলনা করলে মহারাষ্ট্রে তাঁরা ২২ শতাংশ কম ভোট পেয়েছে। ঝাড়খণ্ডেও এটি ২২ শতাংশ কম ভোট পেয়েছে। বিহারেও ২০১৯ সালের তুলনায় ১৩ থেকে ১৪ শতাংশ ভোট কম পেয়েছে বিজেপি। এমনকি উপনির্বাচনেও, ২০১৯ সালের চেয়ে ৮ থেকে ১০ শতাংশ কম ভোট পেয়েছে। সুতরাং বিজেপি দেশে জনপ্রিয়তা হারাচ্ছে এটা স্পষ্ট।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Bjps vote share dropping left cong alliance only alternative in bengal sujan chakraborty