scorecardresearch

বড় খবর

সিঙ্গুরে বিজেপির ‘কৃষক সুরক্ষা পদযাত্রা’ ঘিরে ধুন্ধুমার

“কৃষি বিলের বিরোধিতা করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন দুর্ভিক্ষ হবে। আসলে দুর্ভিক্ষ হবে কালীঘাটে। কৃষকদের কোনও দুর্ভিক্ষ হবে না।”

সিঙ্গুরে বিজেপির ‘কৃষক সুরক্ষা পদযাত্রা’ ঘিরে ধুন্ধুমার
সিঙ্গুরে সভায় হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্য়ায়। কালো পতাকা দেখাচ্ছেন তৃণমূল কর্মী-সমর্থকরা।

কৃষি বিলের সমর্থনে সিঙ্গুরে ‘কৃষক সুরক্ষা পদযাত্রা’ করলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। সিঙ্গুরে সানাপাড়ায় বিজেপি নেত্রীকে কালো পতাকা দেখায় তৃণমূল কংগ্রেস। সোমবার পদযাত্রার পাশাপাশি সিঙ্গুরে সভাও করেন লকেট। তিনি স্থানীয় কৃষকদের সঙ্গে তাঁদের সমস্যা নিয়ে কথা বলেন। কালো পতাকাধারীদের কালোবাজারির সঙ্গে তুলনা টানেন রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক।

কৃষি বিল পাশ হওয়ার পর থেকে বিজেপি ও তৃণমূলের মধ্যে বিরোধ চরম আকার নিয়েছে। কৃষি বিলের প্রতিবাদে পথে নেমে আন্দোলন করছে তৃণমূল। বিলের সমর্থনে প্রচার করছে বিজেপি। স্বভাবতই টাটাদের গাড়ি কারখানার জন্য জমি নেওয়া সিঙ্গুর এখনও রাজ্য রাজনীতির নজরে রয়েছে। কৃষি বিলের সমর্থনে ও কৃষকদের পাশে থাকার বার্তা দিতেই এদিন সিঙ্গুরে মিছিল ও সভা করে বিজেপি। হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়, পুরুলিয়ার সাংসদ জ্যোতির্ময় সিং মাহাতসহ বিজেপি নেতৃত্ব সভায় হাজির ছিলেন।

আরও পড়ুন- আরও ১০০ থানায় এফআইআর, তবুও দমার পাত্র নন অনুপম

কালো পতাকা দেখানো নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে লকেট চট্টোপাধ্যায় বলেন, “কৃষকদের পাশে থাকার জন্যই কৃষি বিল। এই বিলের বিরোধিতা করতে তৃণমূলের সরকার রাস্তায় নেমে গিয়েছে। আমাদের কালো পতাকা দেখানো হয়েছে। কালো পতাকা কে আর দেখাবে? কালোবাজারিরাই কালো পতাকা দেখাবে। কালো পতাকা কালোবাজারিদের হাতেই মানায়।

আরও পড়ুন- করোনা হলে জড়িয়ে ধরবেন মমতা বন্দ্যোপাধ্যায়কে, বললেন বিজেপির কেন্দ্রীয় নেতা

কৃষকদের অধিকার দেওয়ার জন্য রাস্তায় নেমে লড়াই করবেন বলে জানিয়ে দেন লকেট। তিনি বলেন, “কৃষি বিলের বিরোধিতা করতে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলছেন দুর্ভিক্ষ হবে। আসলে দুর্ভিক্ষ হবে কালীঘাটে। তাই রাস্তায় নেমেছেন। কৃষকদের কোনও দুর্ভিক্ষ হবে না। কৃষকরা উপকৃত হবেন। কালোবাজারিদের জন্য রাস্তায় নামছে তৃণমূল। লকেটের কটাক্ষ, “সিঙ্গুরের জমিতে সর্ষে ছড়িয়েছে, হয়েছে ঘাসফুল। চাষের উপযুক্ত করেনি জমি।” জানা গিয়েছে, সিঙ্গুরে পাল্টা মিছিল করবে তৃণমূল কংগ্রেসও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: K