scorecardresearch

বড় খবর

আরও ১০০ থানায় এফআইআর, তবুও দমার পাত্র নন অনুপম

“কথা দিলাম এফআইআর আপনার বিরুদ্ধেও হবে এবং সুদ সমেত হবে। আর কয়েক মাস অপেক্ষা করুন।”

আরও ১০০ থানায় এফআইআর, তবুও দমার পাত্র নন অনুপম

বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরার বিরুদ্ধে শিলিগুড়ি থানায় এফআইআর করেছে তৃণমূল কংগ্রেসের উদ্বাস্তু সেল। এফআইআর-এ বলা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অনুপমের মন্তব্য ভারতীয় সংস্কৃতির পরিপন্থী। অভিযোগপত্রে প্রশাসনিক প্রধানের বিরুদ্ধ কুরুচিকর মন্তব্যোর জন্য শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে। তবে এই অভিযোগের পর আরও আক্রমণাত্মক তৃণমূলের প্রাক্তন সাংসদ। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধেও এফআইআর হবে বলে তিনি জানিয়ে দিয়েছেন। এদিকে বিজেপির সর্বভারতীয় সহসভাপতি মুকুল রায় সংযত হয়ে মন্তব্য করার পক্ষে সওয়াল করেছেন।

করোনা হলে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জড়িয়ে ধরবেন। রবিবার অনুপম হাজরার এই মন্তব্যে তোলপাড় হয়ে যায় রাজনৈতিক মহল। কেন তিনি এই মন্তব্য করেছেন তার ব্যাখ্যাও দিয়েছিলেন। এদিকে সোমবার শিলিগুড়ি থানায় পশ্চিমবঙ্গ তৃণমূল উদ্বাস্তু সেল এফআইআর দায়ের করে অনুপমের বিরুদ্ধে। যথাযোগ্য শাস্তি দাবি করছে উদ্বাস্তু সেল। সেলের পক্ষে অভিযোগ দায়ের করেছেন তারা বিশ্বাস ও অর্পিতা মন্ডল। তৃণমূলের উদ্বাস্তু সেলের রাজ্য সভাপতি মুকুল বৈরাগ্য বলেন, “দেখা যাক প্রশাসন কী ব্যবস্থা নেয়। তাছাড়া এই ইস্যুতে আমরা রাজ্যের ৯টি জেলায় কমপক্ষে ১০০ থানায় এফআইআর করব। বিজেপির কাছে কোনও ইস্যু নেই বলেই এমন কুরুচিরকর মন্তব্য করছে।এফআইআর ছাড়াও ময়দানে নেমে রাজনৈতিক মোকাবিলা করা হবে।”

দায়ের হওয়া অভিযোগের কপি

তবে এফআইআর হলেও দমবার পাত্র নন বিজেপির নব নিযুক্ত কন্দ্রীয় সম্পাদক। পাল্টা আক্রমণ শানিয়ছেন অনুপম হাজরা। তিনি বলেন, “তৃণমূল নেত্রীর উদ্দেশে বলছি, আমার মন্তব্য যদি আবমাননাকর হয়ে থাকে, তার ওপর ভিত্তি করে এফআইআর হতে পারেে। তাহলে আপনি তো প্রধানমন্ত্রীকে বলেছিলেন কোমড়ে দড়ি দিয়ে ঘোরাব। কথায় কথায় আপনার দলের মন্ত্রীরা রাজ্যপালকে অপমান করে। রাতের অন্ধকারে করোনা আক্রান্ত দেহ পুড়িয়েছিলেন।” অনুপমের হুঙ্কার, “কথা দিলাম এফআইআর আপনার বিরুদ্ধেও হবে এবং সুদ সমেত হবে। আর কয়েক মাস অপেক্ষা করুন।”

আরও পড়ুন- একই ইস্যুতে দুই মন্ত্রীর দুই মিছিল এক শহরে

অনুপমের বিরুদ্ধে মামলা প্রসঙ্গে মুকুল রায় বলেন, “যাঁরা দায়িত্বপূর্ণ লোক তাঁদের কথা বলার আগে সতর্ক থাকা উচিত।” অনুপমের মন্তব্য, তাঁর বিরুদ্ধে এফআইআর, ফের হুঙ্কার অনুপমের, মুকুল রায়ের প্রতিক্রিয়া, সব মিলিয়ে শোরগোল পড়ে গিয়েছে বঙ্গ রাজনীতিতে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Fir against bjp leader anupam hazra mamata banerjee tmc