বড় খবর

‘বাঙালি নন ববি, উনি আইএসআই এজেন্ট’, বেনজির আক্রমণ গেরুয়া নেতার

ফের বেফাঁস এই বিজেপি নেতা। শুরু তীব্র বিতর্ক।

Boby hakim is not a bengali man, criticism by sayantan basu
ফিরহাদ হাকিম

আবারও বেফাঁস বিজেপি রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। বাবুল সুপ্রিয়র দল ছাড়া প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিমকে আইএসআই এজেন্ট বলে বসলেন সায়ন্তন। ফিরহাদ হাকিম বাঙালি নন বলেও মন্তব্য করেছেন বিজেপির এই নেতা। ‘নিজের মন্তব্যের কারণেই কোনওদিন ভোটে জিততে পারেননি সায়ন্তন’, পাল্টা মন্তব্য ফিরহাদ হাকিমের।

গতকালই পদ্ম ছেড়ে জোড়াফুলে যোগ দিয়েছেন বাবুল সুপ্রিয়। বাবুলের দল ছাড়ার পরপরই তৃণমূলকে তুলোধনা করে ময়দানে নেমেছেন গেরুয়া নেতারা। পদের লোভে বাবুল তৃণমূলে গিয়েছেন বলেও তোপ দেগে চলেছে গেরুয়া শিবির। বাবুলের দলত্যাগের কোনও প্রভাব পড়বে না বলেও মন্তব্য করছেন বিজেপি নেতারা। তবে রবিবার বাবুলের দলত্যাগ ইস্যুতে মন্তব্য করতে গিয়ে তৃণমূল নেতা ফিরহাদ হাকিমকে বেনজির আক্রমণ করে বসলেন বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। সায়ন্তনের এই মন্তব্যের পাল্টা দিয়েছেন ফিরহাদও।

ঠিক কী বলেছেন সায়ন্তন? বাবুলের দলত্যাগ ইস্যুতে তৃণমূলকে বিঁধে তিনি বলেন, ”যদি শুধু একজন, দু’জন আধা বিজেপির লোককে তৃণমূলে সামিল করে উৎসাহ তৈরি হলে ভগবান তাঁদের মঙ্গল করুন।” এরপরেই তাঁর তোপ ফিরহাদকে। ফিরহাদকে কড়া ভাষায় আক্রমণ শানিয়ে সায়ন্তন বলেন, ”ববি হাকিম নিজে ঠিক করুন তিনি কোন দলে থাকবেন। তিনি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দল করবেন, নাকি তাঁর রাজনৈতিক পরিচয় দেবেন। ববি হাকিমই তো বাঙালিই নন। উনি আসলে আইএসআই এজেন্ট।”

আরও পড়ুন- পার্থর পর এবার রাজ্যের আরও এক মন্ত্রীকে তলব ইডি-র

সায়ন্তনের মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া দিয়েছেন ফিরহাদ হাকিমও। তাঁর কথায়, ”এই রাজনীতির জন্যই তো বিজেপি ডুবছে। আমার নাম ফিরহাদ হাকিম তাই এই স্ট্যাম্পগুলো দিচ্ছে। আমি এমন একটি জায়গা থেকে রেকর্ড ভোট পেয়ে কাউন্সিলর হয়েছি যেখানে শুধু মাইনরিটি থাকেন না, সব জাতির মানুষই থাকেন। সায়ন্তন বসু সেই কারণেই কোনওদিনও ভোটে জিততে পারেন না। বিভাজনের রাজনীতি নিয়ে মানুষের সমর্থন মেলে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Boby hakim is not a bengali man criticism by sayantan basu

Next Story
হিন্দু নাকি শিখ, মুখ্যমন্ত্রীর কুর্সিতে কে? চরম মতভেদ কংগ্রেসে, শিকেয় ক্যাপটেন বাছাইCongress defers legislative party meet after no consensus on punjab new CM
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com