scorecardresearch

বড় খবর

তৎপর সিবিআই, শিল্পসদনেই জিজ্ঞাসাবাদ মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে

আইকোরের সঙ্গে রাজ্যের মন্ত্রীর কী সম্পর্ক, হাতে আসা ভিডিও ফুটেজ দেখিয়ে সেই প্রশ্নের উত্তর পেতে চাইছে কেন্দ্রীয় গোয়েন্দারা।

CBI officers at Shilpa Bhavan to interrogate Pertha Chatterjee
আইকোর মামলায় সিবিআই নজরে রাজ্যের মন্ত্রী।

ভুয়ো অর্থলগ্নি সংস্থার তদন্তে শিল্পসদনেই শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করল সিবিআই গোয়েন্দারা। প্রায় আড়াই ঘন্টার বেশি চলে জিজ্ঞাসাবাদ। ভুয়ো অর্থলগ্নি সংস্থা আইকোর মামলায় সোমবারই সিবিআই দফতরের তলব করা হয়েছিল তৃণমূল মহাসচিবকে। কিন্তু, ভবানীপুর উপনির্বাচনের কাজে ব্যস্ততার কথা কেন্দ্রীয় সংস্থাকে জানিয়ে এ দিন হাজিরা এড়িয়েছেন পার্থবাবু। আর তার কয়েক ঘন্টার মধ্যেই শিল্পভবনে হাজির হন কেন্দ্রীয় গোয়েন্দারা। পরে শিল্পমন্ত্রী বলেন, ‘যা জিজ্ঞাসা করা হয়েছে তার প্রত্যেকটারই সঠিক জবাব পেয়েছেন বলেই আশা করছি। তবে ওনারা সৌজন্য দেখিয়ে আমার দফতরে এসেথেন, এতে হেনস্থার কোনও জায়গা নেই।’

সারদা, রোজভ্যালি, আইকোর-সহ রাজ্যের একাধিক অর্থলগ্নি সংস্থার অনিয়মের তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা সিবিআই। আইকোর সংস্থার বিরুদ্ধে তদন্তে নেমে রাজ্যের মন্ত্রী তথা তৃণমূল নেতা পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে ওই সংস্থার যোগ খুঁজে পেয়েছেন তদন্তকারীরা। তদন্তে গোয়েন্দারা একটি ভিডিও ক্লিপ পেয়েছেন। যেখানে দেখা যাচ্ছে যে, ভুয়ো অর্থলগ্নি সংস্থার একটি অনুষ্ঠানে হাজির ছিলেন রাজ্যের এই মন্ত্রী। সেই ভিডিও সংক্রান্ত বিষয়েই পার্থবাবুকে জিজ্ঞাসাবাদের করতে চায় কেন্দ্রীয় গোয়েন্দারা।

ফলে এর আগেও রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করে সিবিআই। কিন্তু সেই সময় প্রশাসনিক ব্যস্ততার কথা জানিয়ে হাজিরা দেননি মন্ত্রী। পরে, গত সপ্তাহে ফের একই মামলায় ১৩ সেপ্টেম্বর সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠানো হয় বাংলার শিল্পমন্ত্রীকে। তবে এ দিনও সিবিআই দফতরের যাননি তিনি।

ভবানীপুরে উপনির্বাচনের ব্যস্ততার দরুন এ দিন তিনি যেতে পারছেন না বলে সকালেই সিবিআইকে চিঠিতে জানিয়েদেন পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর, চিঠিতে উল্লেখ রয়েছে, গোয়েন্দারা প্রয়োজনে তাঁর কাছে এসে মামলার তদন্তে জিজ্ঞাসাবাদ করতে পারেন।

এরপরই তৎপর হয় কেন্দ্রীয় গোয়েন্দারা। ১২টা বাজার আগেই রাজ্যের শিল্পভবনে পৌঁছে যান তিন জন সিবিআই আধিকারিক। সেখানেই আইকোর মামলা সংক্রান্ত তদন্তে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে প্রায় আড়াই ঘন্টা জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cbi officers at shilpa bhavan to interrogate pertha chatterjee in icore case investigation