scorecardresearch

বড় খবর

বেনজির সিদ্ধান্ত মোদী সরকারের, মুখ্যমন্ত্রীর জন্য দেশজুড়ে Z+ সুরক্ষা ব্যবস্থা

কেন্দ্রীয় নিরাপত্তা এজেন্সির সঙ্গে আলোচনা করে তাঁর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বেনজির সিদ্ধান্ত মোদী সরকারের, মুখ্যমন্ত্রীর জন্য দেশজুড়ে Z+ সুরক্ষা ব্যবস্থা
ভারতের যেখানেই যাবেন সেখানেই কেন্দ্রীয় আধাসেনার জওয়ানরা ঘিরে থাকবেন হিমন্তকে।

বেনজির সিদ্ধান্ত কেন্দ্রের। এবার থেকে ভারতের যে কোনও রাজ্যে, এলাকায় গেলেই জেড প্লাস ক্য়াটেগরির সুরক্ষা পাবেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। ভারতের যেখানেই যাবেন সেখানেই কেন্দ্রীয় আধাসেনার জওয়ানরা ঘিরে থাকবেন হিমন্তকে।

গত বছর অসমের ১৫তম মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করেন হিমন্ত বিশ্বশর্মা। ৫৩ বছরের হিমন্তের রাজনৈতিক জীবন দীর্ঘদিনের। আগে কংগ্রেসে ছিলেন হিমন্ত। রাজ্য মন্ত্রিসভার সদস্যও ছিলেন। তার পর কেন্দ্রে বিজেপি ক্ষমতায় আসার পর তিনি গেরুয়া শিবিরে যোগ দেন। বর্তমানে তিনি জেড ক্যাটেগরির সুরক্ষা পান। এমনকী সমগ্র উত্তর-পূর্ব ভারতের যে কোনও জায়গায় তিনি গেলে জেড ক্যাটেগরির সুরক্ষা পান।

হিমন্তের সুরক্ষা বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের সচিব জানিয়েছেন, ড. হিমন্ত বিশ্বশর্মার জন্য নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেছে কেন্দ্র। তার পর কেন্দ্রীয় নিরাপত্তা এজেন্সির সঙ্গে আলোচনা করে তাঁর নিরাপত্তা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার থেকে উত্তর-পূর্ব ভারতের পাশাপাশি গোটা দেশেই জেড প্লাস ক্যাটেগরির সুরক্ষা পাবেন।

আরও পড়ুন ‘গুজরাটে দুই-তৃতীয়াংশ আসন নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি’, হুঙ্কার অমিত শাহের

এই মর্মে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সকেও নির্দেশ দেওয়া হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে। ভারতের যে কোনও রাজ্যে গেলেই এবার থেকে জেড প্লাস ক্যাটেগরির সুরক্ষা পাবেন। সংশ্লিষ্ট রাজ্যের পুলিশ-প্রশাসনকেও এই নির্দেশিকা পাঠানো হবে বলে সূত্রের খবর।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Centre upgrades assam cms security arrangement to z category across india