বড় খবর

উনিশে বিজেপিকে হটাতে ফের জোট বার্তা রাহুল-নাইডু বৈঠকে

‘‘আমাদের খুব ভাল বৈঠক হয়েছে। দেশের ভবিষ্যতের স্বার্থে ও গণতন্ত্রকে রক্ষা করতে আমরা একসঙ্গেই কাজ করব। সব বিরোধী শক্তিকে একজোট হতে হবে।’’

rahul gandhi, রাহুল গান্ধী
তেলেগু দিশম পার্টি সুপ্রিমোর সঙ্গে বৈঠক ‘খুব ভাল’ হয়েছে বলেই মন্তব্য করেছেন রাহুল। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

লোকসভা ভোটের আগে বিরোধী জোটের পালে আরও হাওয়া লাগল। উনিশের ভোটযুদ্ধে বিজেপিকে রুখতে এবার আরও এককদম এগোলেন চন্দ্রবাবু নাইডু। রাজধানীতে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করলেন অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী। তেলেগু দেশম পার্টি সুপ্রিমোর সঙ্গে বৈঠক “খুব ভাল” হয়েছে বলেই মন্তব্য করেছেন রাহুল। শুধু তাই নয়, গণতন্ত্রের পাশে থাকতে তাঁরা যে একজোট হচ্ছেন, সে বার্তাও দিয়েছেন রাহুল। লোকসভা ভোটের আগে যে বার্তা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

চন্দ্রবাবু নাইডুর সঙ্গে বৈঠক শেষে এদিন রাহুল বলেন, “আমাদের খুব ভাল বৈঠক হয়েছে। দেশের ভবিষ্যতের স্বার্থে ও গণতন্ত্রকে রক্ষা করতে আমরা একসঙ্গেই কাজ করব। সব বিরোধী শক্তিকে একজোট হতে হবে।” সোনিয়া পুত্র আরও বলেন, “আমরা অতীতে ফিরে যাচ্ছি না। আমরা বর্তমান ও ভবিষ্যত নিয়ে কথা বলছি। বিরোধী শক্তির একজোট হওয়া খুব জরুরি।” অন্যদিকে, টিডিপি প্রধান বলেন, “আমাদের দেশকে বাঁচাতে হবে, গণতন্ত্রকে বাঁচাতে হবে।”

আরও পড়ুন: ফের চর্চায় বিজেপি বিরোধী জোট, আজ রাহুল-নাইডু বৈঠক

অন্যদিকে, শুধু রাহুল গান্ধীই নন, এদিন রাজধানীতে এনসিপি প্রধান শরদ পাওয়ার ও ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লার সঙ্গে দেখা করেন নাইডু। তাঁদেরকেও উনিশের ভোটযুদ্ধে গেরুয়া ঝড় থামাতে বিরোধীদের জোটবদ্ধ হওয়ার বার্তা দিয়েছেন নাইডু। এ প্রসঙ্গে অন্ধ্রের মুখ্যমন্ত্রী বলেন, “আগামী দিনের প্রজন্মকে রক্ষা করতে হবে। দেশের স্বার্থে আমাদের একসঙ্গে কাজ করতে হবে।’’ ফারুক আবদুল্লা বলেন, কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে দেশ। গণতন্ত্র রক্ষা করা যে খুব দরকার, সে ব্যাপারেই জোর দিয়েছেন আবদুল্লা। এদিন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদের সঙ্গেও দেখা করেন নাইডু। তবে বিমানবন্দরে দু’জনের সাক্ষাৎ কাকতালীয় বলেই দাবি করেছে টিডিপি।

উল্লেখ্য, এর আগেও জোট নিয়ে চর্চা করতে রাজধানীতে পা রেখেছিলেন টিডিপি প্রধান। এনডিএ-র বিরুদ্ধে লড়াই চালানোর জন্য দিল্লিতে অ-কংগ্রেসি ও অ-বিজেপি নেতাদের সঙ্গে দেখা করেছেন তিনি। সেসময় বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লা, প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিনহা ও লোকতান্ত্রিক জনতা দলের নেতা শরদ যাদবের সঙ্গে বৈঠক সেরেছেন নাইডু।

Read the full story in English

Web Title: Chandrababu naidu meets rahul gandhi

Next Story
২০১৯-এর লোকসভায় টিকিট অনিশ্চিত তৃণমূলের ৯ বর্তমান সাংসদের! দেখে নিন, তালিকাtmc, panchayat vote
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com