scorecardresearch

বড় খবর

‘বাড়াবাড়ি করলেই ঘ্যাঁচাং ফু, আমি নই আমরা-ই তৃণমূল’, দলীয় কর্মীদের কড়া বার্তা মমতার

“তৃণমূল কংগ্রেস ভারতকে পথ দেখাবে। ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে দিল্লিও হাতের মুঠোয় হবে।”

Mamata Banerjee
আচার্য পদে মুখ্যমন্ত্রী

গোষ্ঠীদ্বন্দ্ব রুখতে দলে একতার বার্তা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। পশ্চিম মেদিনীপুরের কর্মী সম্মেলন থেকে দলীয় নেতা-কর্মীদের স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর, “দলে কেউ কেউকেটা নয়। যাঁরা মানুষের কাজ করবে না তাঁরা ঘরে বসে যান, আমি নয় আমরা-ই তৃণমূলের স্লোগান। মানুষের পাশে দাঁড়ালে তবেই নেতা।”

এদিন কর্মীদের হুঁশিয়ারি দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “বিজেপির বিরুদ্ধে এককাট্টা লড়াই করতে হবে। মা-বোনেদের এগিয়ে দিতে হবে। যারা মানুষের কাজ না করে নিজের কাজ করছেন, ঘরে বসে যান। মেয়েদের বেশি করে সংগঠনের সামনের সারিতে আনতে হবে। তৃণমূল কংগ্রেস আমার সৃষ্টি, সেই সৃষ্টি বৃথা যেতে পারে না। তৃণমূল কংগ্রেস ভারতকে পথ দেখাবে। ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে দিল্লিও হাতের মুঠোয় হবে।”

বুধবার ফের মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্র তোপ দাগেন মমতা। বলেন, “এই সরকার মানুষ মারার সরকার। পেট্রল-ডিজেল থেকে রান্নার গ্যাস, ওষুদের দাম সব কিছু বাড়িয়ে দিয়েছে। মানুষের পকেট কেটে লুঠ চলছে। কেন্দ্রীয় সরকার আইসিডিএসের টাকা বন্ধ করে দিয়েছে। বাংলা থেকে টাকা তুলে নিয়ে যায়, কিন্তু প্রকল্পের টাকা দেয় না। রাজ্যের প্রাপ্য ৯২ হাজার কোটি টাকা মোদী সরকার আজও দেয়নি।”

আরও পড়ুন ‘PWD-র এত খাই কেন?’, ভরা বৈঠকে তুলোধনা মমতার

মমতা এদিন আরও তোপ দাগেন, “কেউ ২০০ টাকা কাটমানি নেয় তা চোখে দেখা যায়। কিন্তু কেন্দ্রীয় সরকার ১৭ লক্ষ কোটি টাকা কাটমানি খেয়েছে। মূল্যবৃদ্ধি ঢাকতে হিন্দু-মুসলমানের মধ্যে হিংসা ছড়াচ্ছে। ১০০ দিনের কাজে ৫ মাস ধরে টাকা দিচ্ছে না কেন্দ্র। ব্লকে ব্লকে প্রোগ্রাম করুন, বিজেপি নেতাদের দেখলেই জবাব চান, টাকা কেন দিচ্ছে না কেন্দ্র। টাকা দাও না হলে চলে যাও।”

এদিন দলীয় কর্মীদের উদ্দেশে মমতার কড়া বার্তা, “কেউ বাড়াবাড়ি করলেই আমি ঘ্যাঁচাং ফু করে দেব। একদম কেটে দেব নাম। ব্লকে ব্লকে মিটিং করে পুরনো কর্মীদের সঙ্গে দূরত্ব কমাতে হবে। যে কাজ করবে না তাঁকে বলব, অনেক করেছেন। দয়া করে ঘরে বসে যান।”

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee adresses tmc workers meeting