scorecardresearch

বড় খবর

৫ বছরে আদিবাসীদের জন্য ২০ লক্ষ বাড়ি, উত্তরকন্যায় বৈঠক শেষে ঘোষণা মুখ্যমন্ত্রীর

উত্তরকন্যায় আদিবাসী উন্নয়ন পর্ষদের বৈঠক। এই বৈঠকেই আমন্ত্রণ জানানো হয় বিজেপি প্রতিনিধিদের।

৫ বছরে আদিবাসীদের জন্য ২০ লক্ষ বাড়ি, উত্তরকন্যায় বৈঠক শেষে ঘোষণা মুখ্যমন্ত্রীর
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সপ্রেস ফটো

উত্তরবঙ্গ সফরের দ্বিতীয় দিনে মঙ্গলবার উত্তরকন্যায় বৈঠকে করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আদিবাসী উন্নয়ন পর্ষদের এই বৈঠকে আমন্ত্রণ পেয়ে এদিন হাজির ছিলেন হাজির বিজেপি প্রতিনিধিরাও। বৈঠকে যোগ দিয়েছিলেন মালদহ উত্তরের বিজেপি সাংসদ খগেন মুর্মু। বৈঠকে বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গাকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। তবে কোনও কারণবশত তিনি আসতে পারেননি। আদিবাসীদের উন্নয়নে রাজ্য সরকার একাধিক কাজ করেছে বলে এদিন জানান মুখ্যমন্ত্রী। আগামী ৫ বছরে আদিবাসীদের জন্য ২০ লক্ষ নতুন ঘর তৈরি করে দেওয়ার ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

উত্তরকন্যায় আদিবাসী উন্নয়ন পর্ষদের বৈঠকে মুখ্যমন্ত্রী। এক্সপ্রেস ফটো

এদিন আদিবাসী উন্নয়ন পর্ষদের বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মুখ্যমন্ত্রী বলেন, ”আদিবাসীদের জন্য সব কাজই করেছি। আদিবাসীরা এগিয়ে চলুক। আদিবাসীদের জমি হস্তান্তর বন্ধ করে দিয়েছি। আগামী ৫ বছরে আদাবিসীদের জন্য ২০ লক্ষ ঘর তৈরি করে দেওয়া হবে। আদিবাসী উন্নয়ন পর্ষদের সদস্যরা খুশি।”

উত্তরকন্যায় বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সপ্রেস ফটো

এদিকে, সোমবারই চার পুনিগমের ভোটের ফলাফল প্রকাশিত হয়েছে। চার পুরসভাতেই বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছে রাজ্যের শাসকদল তৃণমূল। দীর্ঘদিন পর বামেদের থেকে শিলিগুড়ি পুরনিগম ছিনিয়ে নিয়েছে তৃণমূল। শিলিগুড়িতে দলের বিরাট এই সাফল্যের দিনেই পা রাখেন তৃণমূলনেত্রী।

আরও পড়ুন- ২২৬টির মধ্যে ১৯৮ ওয়ার্ডে সবুজ ঝড়, ‘যত জিতব তত নম্র হব’, বললেন মমতা

মঙ্গলবার সকালে উত্তরকন্যায় শিলিগুড়ি পুরসভার জয়ী কাউন্সিলরদের সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী জয়ী কাউন্সিলরদের মানুষের জন্য কাজ করার বার্তা দিয়েছেন। দলমত নির্বিশেষে উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ মুখ্যমন্ত্রীর। সোমবারই শিলিগুড়িকে ঝাঁ চকচকে করে গড়ে তলোর বার্তা দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যয়। কলকাতা শহরের মতোই শিলিগুড়িকেও উন্নয়নের মোড়কে মুড়ে ফেলে কাজ করার বার্তা মুখ্যমন্ত্রীর। গতকালের কথাই এদিন ফের একবার জয়ী কাউন্সিলরদের স্মরণ করিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Cm mamata banerjee meeting at siliguri uttarkanya bjp delegates attend