বাংলায় অবিলম্বে পুরভোট করা হোক, কমিশনে আর্জি বিজেপির

রাজ্য়ে অবিলম্বে পুরভোট করার আর্জি জানিয়ে কমিশনের দ্বারস্থ হল বিজেপি।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: October 2, 2020, 03:13:34 PM

আর মাত্র কয়েক মাসের অপেক্ষা। তারপরই বাজবে একুশের বিধানসভা ভোটের বাদ্য়ি। তার আগে, করোনার দাপটে চলতি বছরে থমকে গিয়েছে পুরযুদ্ধ। রাজ্য়ে অবিলম্বে পুরভোট করার আর্জি জানিয়ে কমিশনের দ্বারস্থ হল বিজেপি। বৃহস্পতিবার রাজ্য় নির্বাচন কমিশনের দফতরে গিয়ে এ ইস্য়ুতে স্মারকলিপি পেশ করল জয়প্রকাশ মজুমদারের নেতৃত্বাধীন বিজেপির এক প্রতিনিধি দল।

মুখ্য় নির্বাচনী আধিকারিককে লেখা চিঠিতে বিজেপির তরফে বলা হয়েছে, ”১০৭টিরও বেশি পুরসভার ভোট বাকি রয়েছে। বহু ক্ষেত্রে, এক বছরের বেশি নির্বাচন আটকে রয়েছে। রাজ্য় সরকারের নিযুক্ত প্রশাসক দিয়ে কাজ চালানো হচ্ছে পুরসভাগুলিতে। ২২ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের নির্দেশে বলা হয়েছে, থমকে থাকা ভোট কত দ্রুত করা যায়, সে ব্য়াপারে কমিশনের মতামত চাওয়া হয়েছে। এর আগে, কলকাতা হাইকোর্টও মত দিয়েছে যে যত দ্রুত সম্ভব নির্বাচন করা হোক”।

আরও পড়ুন: বঙ্গ বিজয়ে পদ্ম শিবিরের আস্থা অমিত শাহেই

বিজেপির তরফে দেওয়া স্মারকলিপিতে বলা হয়েছে, ”নির্বাচন না হওয়ায় প্রশাসক নিয়োগ চরম পরিস্থিতিতে করা হয় (যেখানে সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব নয়, এমন পরিস্থিতি হলে) এবং সেটাও ৬ মাসের বেশি সময় ধরে নয়। ভারতীয় সংবিধানের ২৪৩ ইউ অনুচ্ছেদেই তা রয়েছে”।

এই কারণ দেখিয়েই, রাজ্য়ে পুরসভাগুলিতে অবিলম্বে সুষ্ঠু ও অবাধ নির্বাচন করার আর্জি জানিয়েছে পদ্ম শিবির।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Conduct civic elections at the earliest bjp to west bengal poll body

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
ধর্মঘট আপডেট
X