ঝাড়ু ঝড়ে শূন্য ‘হাত’, প্রয়াত শীলার কাজে প্রশ্ন উঠল কংগ্রেসে

মোট ৭০ আসনের মধ্যে আপ একাই পেয়েছে ৬২ আসন। সেখানে ৮টি আসন পদ্ম পেলেও, খাতাই খুলতে পারেনি কংগ্রেস।

By:
Edited By: Pallabi Dey New Delhi  Published: February 13, 2020, 11:41:05 AM

মঙ্গলবার দিল্লি বিধানসভা নির্বাচনের ফলপ্রকাশ হতেই আপ বিরোধী সকল পক্ষই রীতিমতো অস্বস্তিতে। অরবিন্দ কেজরিওয়ালের ‘কাজের’ দাপটে চুরমার হয়েছে বিজেপি-কংগ্রেসের আসন সংখ্যা। মোট ৭০ আসনের মধ্যে আপ একাই পেয়েছে ৬২ আসন। সেখানে ৮টি আসন পদ্ম পেলেও, খাতাই খুলতে পারেনি কংগ্রেস। এহেন পরিস্থিতিতে এবার দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী শীলা দীক্ষিতের কাজের খতিয়ান নিয়ে প্রশ্ন উঠল কংগ্রেসের অন্দরে।

আরও পড়ুন: ‘ধর্ম বাঁচানোর জন্য নয়, স্কুল কলেজ তৈরির জন্য সরকার নির্বাচন করেছি’, মোদীকে তোপ কানহাইয়া

অল ইন্ডিয়া কংগ্রেসের দিল্লি প্রধান পি সি চাকোর নিন্দনীয় মন্তব্যে ক্ষোভে ফেটে পড়েন শীলা দীক্ষিতের কন্যা লতিকা দীক্ষিত। দিল্লিতে হারের পর পি সি চাকো প্রাক্তন মুখ্যমন্ত্রীকে পরোক্ষ কটাক্ষ করে বলেন, ” যে কোনও বুদ্ধিমান মানুষ বুঝতে পারবেন দিল্লিতে কংগ্রেসের এই পরাজয়ের কারণ।” ১৫ বছর ধরে রাজধানীতে মুখ্যমন্ত্রীর কুর্সি সামলানো প্রয়াত শীলা দীক্ষিতের বিরুদ্ধে কীভাবে এমন কথা উঠতে পারে, তা নিয়েই সরব হয়েছেন লতিকা। ক্ষুদ্ধ কন্ঠেই বলেন, “মিস্টার চাকোকে এমন মন্তব্যের জন্য জবাবদিহি করতে হবে। যিনি প্রয়াত হয়েছেন তাঁর বিরুদ্ধে এমন কথা কেউ কীভাবে বলতে পারে”?

আরও পড়ুন: মুম্বই হামলার মূলচক্রী হাফিজ সইদের ১১ বছরের জেল

গোটা ঘটনায় কার্যত শোকাহত শীলা দীক্ষিত কন্যা। লতিকা দীক্ষিত বলেন, “আমার মনে হয় আমরা এটা শিখেই বড় হয়েছি যে কোনও প্রয়াত মানুষের বিরুদ্ধে খারাপ কথা না বলতে। মায়ের চলে যাওয়া আমার কাছে একটা বড় ক্ষতি।” শীলা-কন্যার পাশাপাশি প্রাক্তন মুখ্যমন্ত্রীর সহযোগী পবন খেরাও নির্বাচনের পরিসংখ্যান দিয়ে চকোর মন্তব্যের জবাব দেন।

ঠিক কী বলেছেন চাকো?

বৃহস্পতিবার সংবাদসংস্থাকে এএনআই পি সি চাকোকে উদ্ধৃত করে বলেন, “শীলাজি মুখ্যমন্ত্রী থাকাকালীন ২০১৩ সাল থেকেই কংগ্রেসের পতন শুরু হয়। আপ একটি নতুন দল হয়ে এসে দিল্লিতে কংগ্রেসের ভোট ব্যাঙ্ক কেড়ে নিয়েছে। তার রেশ এতটাই যে আগের জায়গায় আর ফিরতে পারছি না আমরা।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Congress flaunted sheilas work now blames her

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Weather Update
X