২০১৯-এ প্রধানমন্ত্রী পদে রাহুলের নাম ঘোষণা করেনি কংগ্রেস: চিদম্বরম

প্রাক্তন কেন্দ্রীয় অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কংগ্রেস এখনও পর্যন্ত সরকারিভাবে প্রধানমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করেনি বা এ বিষয়ে কোনও সিদ্ধান্তও হয়নি।

By: October 22, 2018, 6:27:11 PM

আসন্ন লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী কংগ্রেসের ঘোষিত প্রধানমন্ত্রী পদপ্রার্থী না। এ কথা জানিয়ে দিলেন প্রবীণ কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় অর্থ ও স্বরাষ্ট্রমন্ত্রী পি. চিদাম্বরম। ২০১৯ লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদে রাহুলই কংগ্রেসের মুখ, এ জাতীয় সব খবরকে নস্যাৎ করে দিয়েছেন চিদাম্বরম। সোমবার তামিল নিউজ ১৮-কে দেওয়া এক সাক্ষাত্কারে তিনি জানান, কংগ্রেস এখনও পর্যন্ত সরকারিভাবে প্রধানমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করেনি বা এ বিষয়ে কোনও সিদ্ধান্তও হয়নি।

দেশের প্রাক্তন অর্থমন্ত্রী ওই সাক্ষাত্কারে বলেন, “আমরা কখনও বলিনি যে রাহুল গান্ধীই প্রধানমন্ত্রী হবেন। এ বিষয়ে কয়েকজন কংগ্রেস নেতা মন্তব্য করার পরই এআইসিসি হস্তক্ষেপ করেছে এবং তাঁদের এমন কথা বলতে বারণ করা হয়েছে। আমরা বিজেপি-কে ক্ষমতাচ্যুত করতে চাই। সেই জায়গায় একটি বিকল্প সরকার গড়তে চাই। যে সরকার প্রগতিশীল হবে, ব্যক্তি স্বাধীনতাকে শ্রদ্ধা করবে, নারী ও শিশুদের সুরক্ষা দেবে এবং কোনওভাবেই কর সন্ত্রাস চালাবে না”। চিদম্বরম আরও বলেছেন, “আমরা আপাতত চাই, একটা জোট গড়ে উঠুক। তারপর ভোট মিটলে জোটসঙ্গীদের নিয়ে প্রধানমন্ত্রী বেছে নেওয়া যাবে”।

আরও পড়ুন- কংগ্রেস একটি বিশেষ পরিবারের স্বার্থে দারিদ্রকে ব্যবহার করেছে: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

উল্লেখ্য, চলতি মাসের প্রথম দিকে নয়া দিল্লিতে ‘হিন্দুস্তান টাইমস লিডারশিপ সামিট’-এ রাহুল গান্ধীকে প্রশ্ন করা হয়, ২০১৯-এ কংগ্রেস জিতলে তিনি প্রধানমন্ত্রী হবেন কি না? এর উত্তরে রাহুল সরাসরি বলেন, “যদি সবাই চায়, তাহলে তিনি নিশ্চই প্রধানমন্ত্রী হবেন”। তবে এর আগে কর্ণাটক বিধানসভা নির্বাচনের প্রাক্কালে সে রাজ্যে প্রচার চলাকালীন রাহুল বলেছিলেন, কংগ্রেস যদি একক সংখ্যা গরিষ্ঠ দল হিসাবে ম্যাজিক ফিগার টপকাতে পারে, তাহলে তিনি প্রধানমন্ত্রী হবেন। এখানেই না থেমে এক ধাপ এগিয়ে তিনি সে সময় বলেছিলেন, “হব না কেন”!

আরও পড়ুন- ঘুষ কেলেঙ্কারিতে সিবিআই আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মোদীকে তোপ রাহুলের

এদিকে, চলতি বছরের অগস্টে এনসিপি প্রধান শরদ পাওয়ারকেও প্রধানমন্ত্রী পদপ্রার্থীর বিষয়ে প্রশ্ন করা হয়। একদা কংগ্রেসের অন্যতম এই নেতা তখন বলেন, “আমি সবাইকে বলে চলেছি, এখনই কাউকে (প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে) ঠিক না করতে…আগে ভোট হোক। বিজেপি-কে হারানোই আমাদের লক্ষ্য। যে দল তখন সবচেয়ে বেশি আসন জিতবে, তারাই প্রধানমন্ত্রী বেছে নেবে”।

Read this story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Congress never said that rahul gandhi will be prime minister in 2019 p chidambaram

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
নজরে পাহাড়
X