রাম মন্দির তৈরির পথে প্রধান বাধা কংগ্রেস: যোগী আদিত্যনাথ

আদিত্যনাথ সম্প্রতি ফৈজাবাদের নাম পাল্টে করেন অযোধ্যা, এবং ইঙ্গিত দেন যে সরযূ নদীর তীরে রামের একটি ১৫০ মিটার উঁচু মূর্তি স্থাপন করা হবে।

By: New Delhi  Nov 11, 2018, 7:30:31 AM

ছত্তীসগড়ে প্রথম দফার নির্বাচনী প্রচারের শেষ দিনে রাম মন্দির ইস্যু খুঁচিয়ে তুললেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বললেন, অযোধ্যায় রাম মন্দির তৈরির পথে সবচেয়ে বড় বাধা হলো কংগ্রেস। কাওয়ারধায় এক নির্বাচনী জনসভায় আদিত্যনাথ বলেন, “যদি এমন কেউ থেকে থাকে যে অযোধ্যায় ভগবান রামের অমন জমকালো মন্দির তৈরি হতে দিচ্ছে না, সেটা হলো কংগ্রেস পার্টি। তারা চায় না মন্দির তৈরি হোক। যারা রামের হতে পারল না, তারা আমাদেরও হতে পারবে না।”

উল্লেখ্য, রাম মন্দিরের বিষয়টি আপাতত সুপ্রিম কোর্টের বিচারের অপেক্ষায় রয়েছে। কংগ্রেসের প্রতি কটাক্ষ করে আদিত্যনাথ বলেন, বর্ষীয়ান কংগ্রেস নেতা কপিল সিব্বল কোর্টের কাছে আবেদন জানিয়েছেন যে এই সংক্রান্ত কোনও সিদ্ধান্ত যেন ২০১৯ এর আগে না নেওয়া হয়। আদিত্যনাথের বক্তব্য, “কংগ্রেস পার্টিকে জিজ্ঞেস করা উচিৎ, তাদের সম্পর্ক রামের সঙ্গে, না বিদেশী হামলাকারী বাবরের সঙ্গে। ভারতের সন্মান এবং আত্মসম্মান সম্পর্কে কংগ্রেসের কোনও ধারণাই নেই। কংগ্রেস সবসময়ই জাতীয় নিরাপত্তাকে খেলাচ্ছলে নিয়েছে, এবং এখন আপনাদের কাছে ভোট চাইতে আসছে।”

আরও পড়ুন: অযোধ্যাকে দীপাবলির উপহার যোগী আদিত্যনাথের

তাঁর নিজের রাজ্যে আদিত্যনাথ সম্প্রতি ফৈজাবাদের নাম পাল্টে করেন অযোধ্যা, এবং ইঙ্গিত দেন যে সরযূ নদীর তীরে রামের একটি ১৫০ মিটার উঁচু মূর্তি স্থাপন করা হবে। উত্তর প্রদেশের এক মন্ত্রী শ্রীকান্ত শর্মা বলেছেন, “কংগ্রেস সভাপতি (রাহুল গান্ধী) যে মন্দিরে মন্দিরে যাচ্ছেন, এটা হয় ভোট পাওয়ার জন্য, নইলে ওঁর উচিৎ অযোধ্যায় মন্দির নির্মাণ সমর্থন করা। পার্টিরও উচিৎ, এই বিষয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করা।”

“কংগ্রেস নিজেদের স্বার্থে নকশালপন্থা সমর্থন করেছিল, কিন্তু যে মূহুর্তে নকশালপন্থা জনসাধারণের পক্ষে বিপজ্জনক হয়ে দাঁড়াল, তখন তো বিজেপিকেই মোকাবিলা করতে হলো। কংগ্রেস প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নকশালদের সমর্থন করে গেছে,” দাবি শর্মা।

ওদিকে আদিত্যনাথ আরও বলেন, “কংগ্রেস নিজেদের লাভের জন্য দেশের সুরক্ষা নিয়ে খেলেছে। ছত্তীসগড় হোক বা ঝাড়খণ্ড, নকশালদের আশ্রয় দেওয়া হোক বা কাশ্মীরের মত রাজ্যকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করাই হোক। কিন্তু বিজেপির কাছে রাষ্ট্রীয় সুরক্ষার গুরুত্ব অপরিসীম, তা নিয়ে খেলা করা চলে না।”

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: Yogi Adityanath: রাম মন্দির তৈরির পথে প্রধান বাধা কংগ্রেস

Advertisement

ট্রেন্ডিং