বড় খবর


করোনা চলে গিয়েছে, তবুও লকডাউন করছেন দিদি: দিলীপ

”করোনা চলে গিয়েছে। তা সত্ত্বেও দিদি লকডাউন জারি করছেন। বিজেপি যাতে মিটিং-মিছিল না করতে পারে, তাই লকডাউন জারি করা হচ্ছে।আমাদের কেউ আটকাতে পারবে না”।

dilip ghosh, দিলীপ ঘোষ, দিলীপ
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

‘করোনা তো চলে গিয়েছে, তাও লকডাউন করছেন দিদি’, এমন মন্তব্য় করেই এবার হইচই ফেলে দিলেন বিজেপি রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। একুশে বিধানসভা নির্বাচনে বিজেপির মিটিং-মিছিল আটকাতেই মমতা সরকার লকডাউন জারি করছে বলে তোপ দাগলেন বিজেপি সাংসদ। উল্লেখ্য়, এর আগেও বাংলায় লকডাউনের দিন নিয়ে তৃণমূল সরকারের উপর ক্ষোভ উগরে দিয়েছিলেন বিজেপি নেতৃত্ব।

হুগলির এক সভায় মেদিনীপুরের সাংসদ বলেন, ”করোনা চলে গিয়েছে। তা সত্ত্বেও দিদি লকডাউন জারি করছেন। বিজেপি যাতে মিটিং-মিছিল না করতে পারে, তাই লকডাউন জারি করা হচ্ছে। আমাদের কেউ আটকাতে পারবে না”।

আরও পড়ুন: মমতা সরকার হিন্দু বিরোধী-সংখ্যালঘু তোষণের রাজনীতি করে: নাড্ডা

এদিকে, দিলীপ ঘোষ যেদিন ‘করোনা চলে গিয়েছে’ বলে মন্তব্য় করছেন, সেদিনই বাংলায় দৈনিক করোনা আক্রান্তের সংখ্য়া ছুঁয়েছে ৩ হাজারেরও বেশি। নতুন করে কোভিড আক্রান্তদের মধ্য়ে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা। আর দেশেও সংক্রমণে রোজই নতুন নতুন রেকর্ড তৈরি হচ্ছে।

দিলীপের এই মন্তব্য় প্রসঙ্গে তৃণমূল সাংসদ কল্য়াণ বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, ”রোজ বাংলায় ৩ হাজারের উপর সংক্রমণ হচ্ছে…আর বিজেপি রাজ্য় সভাপতি হাস্য়কর মন্তব্য় করছেন যে করোনা চলে গিয়েছে! আমার মনে ওঁর ডাক্তার দেখানো উচিত”।

এর আগে, গত ৫ অগাস্ট রাম মন্দিরের ভূমিপুজোর দিন বাংলায় লকডাউন জারি নিয়ে শাসক-বিরোধী চাপানউতোর তুঙ্গে ছিল। যে ঘটনা নিয়ে বৃহস্পতিবার বিজেপির রাজ্য় কর্মসমিতির বৈঠকে মমতাকে বিঁধে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা বলেছেন, ”যখন গোটা দেশ ভূমিপুজো দেখছে, তখন পশ্চিমবঙ্গে মমতা বন্দ্য়োপাধ্য়ায় লকডাউন জারি করেছেন, যাতে স্থানীয়ভাবে এই অনুষ্ঠান উদযাপন করতে কেউ না পারেন…অথচ, বকরিঈদে লকডাউন তুলে নেওয়া হল। এতেই বোঝা যায়, রাজ্য় সরকারের নীতি হিন্দু বিরোধী এবং তোষণের রাজনীতি চলছে”। Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Corona over mamata enforcing lockdowns to block bjp rallies dilip ghosh

Next Story
মমতা সরকার হিন্দু বিরোধী-সংখ্যালঘু তোষণের রাজনীতি করে: নাড্ডা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com