করোনায় তথ্য গোপন করছে রাজ্য, চলছে রাজনীতি, বঙ্গ বিজেপির নালিশ রাজ্যপালকে

করোনা মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকা নিয়ে রাজ্যপালকে নালিশ বঙ্গ বিজেপির। কোভিড-১৯য়ে মৃত্যু বা নানা ক্ষেত্রে রাজ্য সরকার তথ্য গোপন করছে বলে অভিযোগ।

By: Kolkata  April 11, 2020, 2:34:55 PM

লকডাউন চলাকালীন রাজ্যপাল জগদীপ ধনকারের দ্বারস্থ হল বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্ব। করোনা মোকাবিলায় রাজ্য সরকারের ভূমিকা নিয়ে তাঁরা নালিশ জানালেন রাজ্যপালকে। করোনায় মৃত্যু বা নানা ক্ষেত্রে রাজ্য সরকার তথ্য গোপন করছে বলেও গুরুতর অভিযোগ এনেছেন বিজেপি নেতারা। শনিবার রাজভবনে যান দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রাহুল সিনহা, কেন্দ্রীয় কর্ম সমিতির সদস্য মুকুল রায় সহ পাঁচ সদস্যের প্রতিনিধি দল।

আরও পড়ুন- বাংলায় করোনা আক্রান্ত ৮৯

করোনা সংক্রান্ত বিষয় নিয়ে রাজ্য়পালের সঙ্গে বেশ কিছুক্ষণ বৈঠক করে বিজেপির ওই শীর্ষ প্রতিনিধি দল। বঙ্গ বিজেপির দাবি, “রাজ্য করোনা প্রতিরোধে যাবতীয় তথ্য গোপন করছে। কেন্দ্রের সঙ্গে রাজ্যের তথ্যের বিস্তর ফারাক থাকছে।” বিজেপি নেতৃত্ব রাজ্য়পালকে জানিয়েছে, “এরাজ্যে করোনায় মৃত্যুকে ডায়াবেটিক বা নিউমোনিয়া হিসাবে রেকর্ড করা হচ্ছে। এ ক্ষেত্রে কো-মর্বিডিটি তত্ব খাঁড়া করা হচ্ছে। ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের পিপিই, গ্লাবসের অভাব রয়েছে। তাঁদের রেনকোট দেওয়া হচ্ছে। কোয়ারেন্টাইন সেন্টারের কোনও বিবরণ নেই।” জামাত ইস্যুকে চেপে যাওয়ার ফলে করোনা মোকাবিলা করা প্রতিবন্ধক হয়ে দাঁড়াচ্ছে বলেও অভিযোগ করেছেন বিজেপি নেতৃত্ব।

আরও পড়ুন- LIVE: লকডাউন থাকুক এপ্রিল পর্যন্ত, সওয়াল দিল্লি-পাঞ্জাবের

করোনা নিয়ে বিস্তর রাজনীতি হচ্ছে বলেও নালিশ করেছেন তাঁরা। বিজেপি দাবি করেছে, “এখনও পর্যন্ত জেলাশাসকরা কোনও বৈঠক ডাকেননি। তৃণমূল ছাড়া অন্য় কোনও দলের জনপ্রতিনিধিদের করোনা মোকাবিলায় যুক্ত করা হয়নি। বরং ত্রাণ নিয়ে চরম রাজনীতি চলছে। বিজেপি নেতা-কর্মীরা ত্রাণ দিলে গ্রেফতার করা হচ্ছে।” কোয়ারেন্টাইন কেন্দ্রগুলির নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে গেরুয়া শিবির। বিজেপির বক্তব্য, “উত্তরবঙ্গ মেডিক্য়াল কলেজ ও রাজারহাট কোয়ারেন্টাইন কেন্দ্র থেকে করোনা আক্রান্তরা পালিয়ে যাচ্ছে।” বিস্তারিত ভাবে এ সমস্ত বিষয় রাজ্য়পালের নজরে এনেছেন বিজেপি নেতৃত্ব। তাছাড়া রেশনের অব্যবস্থা ও কালোবাজারী নিয়েও সরব হয়েছে পদ্মশিবির। তাঁদের প্রস্তাব, সেন্ট্রাল এক্সপার্ট মনিটরিং কমিটি গঠন করতে হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Corona politics west bengal bjp complaint to governor dhankar against tmc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং