বড় খবর

মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে মান-সম্মান, সংবিধান মানায় না: দিলীপ ঘোষ

Dilip Ghosh: পাল্টা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কটাক্ষ।

Dilip Ghosh, Mamata Banerjee
দিলীপ ঘোষ ও মমতা বন্দ্যোপাধ্যায়।

Dilip Ghosh Mamata Banerjee: ইয়াস পরবর্তী পর্যালোচনা বৈঠক নিয়ে প্রধানমন্ত্রীর দফতরের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে সাংবাদিক সম্মেলন অভিযোগ করেন, তাঁকে অপদস্থ করার জন্য মিথ্যা খবর রটাচ্ছে পিএমও। রাজনৈতিক চাপানউতোরের মধ্যেই ফের একবার মমতাকে আক্রমণ করলেন দিলীপ ঘোষ। বঙ্গ বিজেপির সভাপতির কটাক্ষ, মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে মানসম্মান-সংবিধানের কথা মানায় না।

রবিবার খড়গপুর শহরে প্রাতভ্রমণে বেরিয়ে বোগদা এলাকায় চায়ে-পে-চর্চায় যোগ দেন দিলীপ ঘোষ। তিনি বলেন, দুয়ারে ত্রাণ, রেশন, ভ্যাকসিন সব পৌঁছে দেবে না কি সরকার। কিন্তু কবে পৌঁছবে? রাজনৈতিক রং দেখে ত্রাণ বিলি করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। কলাইকুন্ডার বৈঠক নিয়ে দিলীপের কটাক্ষ, ‘‘কী হয়েছে সারা দুনিয়া দেখেছে। উনি মুখ্যসচিবকে নিয়ে ঢুকলেন। তার পর বেরিয়ে গেলেন। এটা কোন ধরনের সম্মান? উনি প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সম্পর্কে কী ধরনের কথাবার্তা বলেছেন?”

আরও পড়ুন দিলীপের বিরুদ্ধে দায়ের FIR, উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ

তিনি আরও বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে মান-সম্মান, সংবিধান মানায় না। উনি রাজনীতি করতে চাইছেন, করুন। বাংলার মানুষ ভগবানের ভরসায় বেঁচে আছে। রাজ্যের মানুষ নিরন্ন হয়ে, দুরাবস্থার মধ্যে আছেন। আর মমতা বন্দ্যোপাধ্যায় রাজনীতি করে বেড়াচ্ছেন।’’ পাল্টা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের কটাক্ষ, “প্রধানমন্ত্রী এবং তাঁর দলের লোকজনের মুখ্য সংবিধানের কথা মানায় না, কারণ ওঁরা সেটা মানেন না।”

আরও পড়ুন “কীসের ভিত্তিতে হিসাব দিচ্ছেন মুখ্যমন্ত্রী?” Yaas-এর ক্ষতি নিয়ে প্রশ্ন দিলীপের

প্রসঙ্গত, গতকালই কলাইকুন্ডার বৈঠক প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে একহাত নেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, “নন্দীগ্রামে হেরেছেন বলেই আমায় বিরোধী দলনেতা হিসেবে মানতে চান না মাননীয়া। একজন অনির্বাচিত মুখ্যমন্ত্রী মানুষের ভোটে নির্বাচিত বিরোধী দলনেতাকে অস্বীকার করতে পারেন না। ফিস ফ্রাই খাইয়ে বিরোধীদের ম্যানেজ করেছেন আগে কিন্তু আমাদের সেটা করা যাবে না।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Cyclone yaas dilip ghosh slams mamata banerjee on constitution comment

Next Story
ISF-এর সঙ্গে জোট ‘ভুল’ সিদ্ধান্ত, রাজ্য কমিটির বৈঠকে মানল সিপিএমLeft Front, West Bengal Assembly Election Result 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com