বড় খবর

দিলীপের বিরুদ্ধে দায়ের FIR, উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ

আইনী পথেই জবাব দেওয়া হবে বলে দাবি রাজ্য বিজেপি সভাপতির।

Dilip Ghosh, BJP
রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ

রাজ্য বিজেপি সভাপতির উস্কানিমূলক মন্তব্যের জেরেই বাংলায় ভোট পরবর্তী হিংসায় প্রাণ গিয়েছে ২০ জনের। এই অভিযোগে বিধাননগরে মেদিনীপুরের সাংসদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় এইআইআর দায়ের দল। এই অভিযোগ দায়ের করেছেন বিধাননগর পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর বাণীব্রত বন্দ্যোপাধ্যায়। আইনী পথেই সব জবাব দেওয়া হবে বলে জানিয়েছেন দিলীপ ঘোষ।

FIR-র কপি

বাণীব্রত বন্দ্যোপাধ্যায় ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানিয়েছেন, রাজনৈতিক পরিচয় সরিয়ে রেখে রাজ্যের একজন নাগরিক হিসেবেই বিধান নগর দক্ষিণ থানায় একটি লিখিত অভিযোগ করেছেন তিনি। তিনি বলেছেন, ‘ভোট-পরবর্তী হিংসার জেরে ২০ জন রাজ্যবাসীর মৃত্যু হয়েছে, এর দায় দিলীপ ঘোষের। ভোট প্রচারে উনি যেখানে যেখানে যেখানে গিয়েছেন সেখানেই তিনি উস্কানিমূলক মন্তব্য করেছেন। মুখ্যমন্ত্রীর সম্পর্কে কুরুচিকর মন্তব্য করেছেন। ভোটের পর বদলার কথা বলেছেন। তাঁর উত্তেজক বক্তব্যেই মানুষের মধ্যে হিংসার মনোভাব তৈরি হয়েছে। তাই ভোটের পর বাংলায় হিংসার দায় দিলীপবাবুর। ওঁর বিরুদ্ধে যাতে কড়া পদক্ষেপ হয় সেই কারণে বিধান নগর দক্ষিণ থানায় লিখিত অভিযোগ করেছি।’

আরও পড়ুন- ‘অপদস্থ করে আমার ভাবমূর্তি কলঙ্কিত করছে PMO’, অভিযোগ ‘অপমানিত’ মমতার

আরও পড়ুন- নন্দীগ্রামে হেরেছেন বলেই আমাকে বিরোধী দলনেতা মানতে চাইছেন না মাননীয়া: শুভেন্দু

হিংসায় প্ররোচনা, শন্তি বিঘ্নিত করা, প্রশাসনিক আধিকারিককে হেনস্থা করায় প্ররোচনা দেওয়া সহ একাধিক ধারায় এইআইআর রুজু হয়েছে রাজ্য বিজেপি সভাপতির বিরুদ্ধে। এর মধ্যে রয়েছে জামিন অযোগ্য ধারাও।

এই এফআইআর প্রসঙ্গে দিলীপ ঘোষ জানিয়েছেন, আইনী পথেই সব জবাব দেওয়া হবে। তাঁর দাবি, রাজ্য সরকার ও প্রশাসনের ব্যর্থতা ঢাকতেই সল্টলেকের তৃণমূলের কো-অর্ডিনেটর এই পদক্ষেপ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Fir lodged against bjp stat president dilip ghosh for provocative remarks on bengal violence

Next Story
নন্দীগ্রামে হেরেছেন বলেই আমাকে বিরোধী দলনেতা মানতে চাইছেন না মাননীয়া: শুভেন্দুWest Bengal Assembly Poll 2021, Mamata, Rajiv, Subhendu
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com