থ্রিলারেই চমক, দিল্লি এমসিডিতে ‘রুদ্ধশ্বাস জয়’ আপের | Indian Express Bangla

থ্রিলারেই চমক, দিল্লি এমসিডিতে ‘রুদ্ধশ্বাস জয়’ আপের

১৫ বছরের বিজেপি শাসনের ইতি। দিল্লি এমসিডি আপের দখলে

থ্রিলারেই চমক, দিল্লি এমসিডিতে ‘রুদ্ধশ্বাস জয়’ আপের
মণীশ সিসোদিয়া, ভগবন্ত মান এবং রাঘব চাড্ডা সহ আম আদমি পার্টির (আপের) শীর্ষ নেতৃত্ব, এমসিডি নির্বাচনের ফলাফলে দলের নজরকাড়া সাফল্যের সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে পৌঁছেছেন।

১৫ বছরের গেরুয়া-রাজপাট শেষ, ইতিহাস গড়ে দিল্লি এমসিডির জয় ছিনিয়ে আনল আপ। সকাল থেকেই বিজেপি এবং আপের মধ্যে শুরু হয় হাড্ডাহাডি লড়াই। প্রথম দিকে আপকে কিছুটা চাপেই রেখেছিল। কিন্তু বেলা গড়াতেই, ঝাড়ু ঝড়ের দাপটে ব্যাকফুটে যেতে শুরু করে পদ্মশিবির। অবশেষে সমীক্ষার ফলাফলকে সত্যি করে রেকর্ড সংখ্যক আসনে জিতে জয় নেয় আপ শিবির।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান দিল্লি এমসিডি নির্বাচনের ফলাফল সম্পর্কে বলেছেন, “আমরা এমসিডিতে ইতিহাস স্থাপন করতে চলেছি। অরবিন্দ কেজরিওয়াল দিল্লি থেকে কংগ্রেসের ১৫ বছরের ক্ষমতাকে উপড়ে ফেলেছিলেন। এখন ১৫ বছরের পুরনো এমসিডিতেও ঝাড়ু ঝড়ের দাপট অব্যাহত। মানুষ ঘৃণার রাজনীতি পছন্দ করে না, তারা শিক্ষা, বিদ্যুৎ, পরিচ্ছন্নতার জন্য ভোট দেয়। এখন ‘দিল্লি সাফ’ করা হবে।

আম আদমি পার্টির নেতা রাঘব চাড্ডা বলেছেন, “বিজেপি দিল্লিকে আবর্জনায় ঢেকে দিয়েছে, তা সাফ করা হবে এবং এমসিডিতে অরবিন্দ কেজরিওয়ালের সরকার গঠিত হবে। দিল্লির মানুষ আপকে কে এমসিডিতে আনার সিদ্ধান্ত নিয়েছে যাতে দিল্লি পরিষ্কার এবং সুন্দর হয়।” আম আদমি পার্টি (আপে) জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল দিল্লি এমসিডিতে জয়ের জন্য দিল্লির জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।

আরও পড়ুন: [ কৃষক-সন্তান থেকে উপরাষ্ট্রপতি, ধনখরের লড়াইকে কুর্নিশ মোদীর ]

দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন নির্বাচনে সকাল থেকেই আম আদমি পার্টি ও বিজেপির মধ্যে হাড্ডাহাডি লড়াই চলছে। ট্রেণ্ড যা তাতে আম আদমি পার্টি মোট ২৫০টি ওয়ার্ডের মধ্যে দুপুর ২টো ১০ মিনিটে সর্বশেষ ঘোষণায় ১৩১ টি আসনে জয়লাভ করেন এবং বিজেপি ৯৯ টি আসন দখল করেছে। কংগ্রেস পেয়েছে ৭টি আসন এবং নির্দল পেয়েছে একটি আসন।

২০১৭ দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন নির্বাচনে, বিজেপি ২৭২টি ওয়ার্ডের মধ্যে ১৮১টি আসন জিতেছিল। আপ ৪৮টি এবং কংগ্রেস ৩০টি আসনে জয়ী হয়। বুধবার (৭ ডিসেম্বর) সকাল ৮টায় ভোট গণনা শুরু হয়েছে। ভোট গণনার জন্য ৪২টি কেন্দ্র নির্ধারণ করা হয়। দিল্লি এমসিডি নির্বাচনে আপের-এর ‘ট্রান্সজেন্ডার’ প্রার্থী জয়ী হয়েছেন।

সুলতানপুরি থেকে জয়ী হয়েছেন আপ প্রার্থী ববি। প্রথমবারের মতো এমসিডিতে ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের সদস্য থাকবে। তিনি ভারতীয় জনতা পার্টির একতা জাটভকে পরাজিত করেন। আম আদমি পার্টি প্রাক্তন কাউন্সিলর সঞ্জয়কে এবারে টিকিট না দিয়ে ববিকে প্রার্থী করেছিল আপ। মণীশ সিসোদিয়া, ভগবন্ত মান এবং রাঘব চাড্ডা সহ আম আদমি পার্টির (আপের) শীর্ষ নেতৃত্ব, এমসিডি নির্বাচনের ফলাফলে দলের নজরকাড়া সাফল্যের সঙ্গে সঙ্গে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বাসভবনে পৌঁছেছেন।

খবর অনুসারে,দুপুর ২টো নাগাদ দিকে আম আদমি পার্টি অফিসে পৌঁছাবেন অরবিন্দ কেজরিওয়াল। সূত্রের খবর অনুযায়ী, আম আদমি পার্টি ম্যাজিক ফিগার ছুঁলেই অরবিন্দ কেজরিওয়াল, মণীশ সিসোদিয়া এবং ভগবন্ত মান পার্টি অফিসের উদ্দেশ্যে রওনা হবেন। পার্টি অফিসে গিয়ে এমসিডিতে জয় উদযাপন করবেন।

গত ৪ ডিসেম্বর দিল্লিতে অনুষ্ঠিত নির্বাচনে ৫০.৪৮ শতাংশ ভোট পড়ে। দিল্লির মিউনিসিপ্যাল কর্পোরেশনের (এমসিডি) ২৫০টি ওয়ার্ড রয়েছে এবং ১,৩৪৯ জন প্রার্থী এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিগত ১৫ বছর ধরে দিল্লির পুরনিগম বিজেপির দখলে থাকলেও, এবারের বুথ ফেরত সমীক্ষায় কিছুটা হলেও এগিয়ে ছিল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিই। 

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Delhi mcd election results 2022 live updates aap touches the magic figure

Next Story
দিল্লিতে ‘ঝাড়ু ঝড়ের’ দাপট, এমসিডি নির্বাচনে অনেকটাই পিছিয়ে পদ্মশিবির, অভিনন্দন মানের