বড় খবর

ফের কি শিবসেনা-বিজেপি কাছাকাছি, রাউত-ফড়নবীশ বৈঠকে জল্পনা তুঙ্গে

শনিবারই এনডিএ-তে ফের ভাঙন ধরেছে। জোট ছেড়েছে শরিক অকালি দল। এই ঘটনার কয়েক ঘন্টার আগেই অবশ্য একদা এনডিএ-র বিশ্বস্ত সহযোগী শিবসেনা-বিজেপি নেতার বৈঠক নানা জল্পনা।

শনিবারই এনডিএতে ফের ভাঙন ধরেছে। জোট ছেড়েছে সবচেয়ে পুরনো শরিক অকালি দল। এই ঘটনার কয়েক ঘন্টার আগেই অবশ্য একদা এনডিএ-র বিশ্বস্ত সহযোগী শিবসেনা-বিজেপি বৈঠক ঘিরে জল্পনা তুঙ্গে। বর্তমানে অহি-নকুল সম্পর্ক এই দুই দলের। কিন্তু, শনিবার দুপুরে মুম্বইয়ের আপস্কেল হোটেলে সাক্ষাৎ করেছেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত ও মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবীশ।

শিবসেনা আর বিজেপির নেতাদের কাছে এই বৈঠক নিয়ে আগে থেকে কোনও সুচনা ছিল না। রাজ্য রাজনীতি নিয়ে এই সাক্ষাৎ নয় বলে অবশ্য জল্পনায় জল ঢেলেছেন রাউত ও ফড়নবীশ। জানা গিয়েছে, সেনা মুখপত্র সামনায় ফড়নবীশের একটি সাক্ষাৎকার প্রকাশিত হবে। তার জন্যই এই বৈঠক। প্রশ্ন উঠছে এই বৈঠক ঘিরে তাহলে কেন এত গোপনীয়তা।

আরও পড়ুন- ফের ভাঙল এনডিএ, বিজেপি নেতৃত্বাধীন জোট ছাড়ল পুরনো শরিক অকালি দল

মহারাষ্ট্র বিধান পরিষদের বিরোধী নেতা প্রবীণ দারেকার বলেছেন, ‘সামনার জন্য সাক্ষাৎকারের আর্জি ফড়নবীশের কাছে আর্জি জানিয়েছিলেন রাউত। প্রাক্তন মুখ্যমন্ত্রী তাতে সাড়া দিন। তবে, বলেছিলেন পুরো সাক্ষাৎকারটি অসম্পাদিত রাখতে হবে। তাই আনুষ্ঠানিকভাবে ওই সাক্ষাতের আগে দু’জনের মধ্যে আলোচনা হল।’

শিবসেনা নেতা তথা সামনার এক্সিকিউটিভ এডিটর সঞ্জয় রাউত বলেছেন, ‘এনসিপি নেতা শরদ পাওয়ারের সাক্ষাৎকারের সময় জানিয়েছিলাম আমি রাহুল গান্ধী, অমিত শাহ ও দেবেন্দ্র ফড়নবীশেরও সাক্ষাৎকার নেব। সেই সূত্রেই এই আলোচনা।’

তবে, জল্পনা এতে কমছে না। উল্টে, সাম্প্রতিককালে মহারাষ্ট্র রাজনীতিতে দুই প্রবল প্রতিদ্বন্দ্বী নেতার বৈঠক ঘিরে আলোড়ন পড়েছে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Devendra fadnavis sanjay raut meet in mumbai high speculation in maharastra politics

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com